নৌ-বাহিনীতে জাহাজ মেরামতের জন্য 210 জন কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

সম্প্রতি Naval Ship Repairing Yard এর তরফ থেকে একটি রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। যেখানে জাহাজ রিপিয়ারিং এবং এয়ারক্রাফ্ট রিপেয়ারিং এর জন্য মোট ২১০ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে এই রিক্রুটমেন্ট এর মোট ভ্যাকান্সি, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, দুটি পদে সব মিলিয়ে ২১০ জন যোগ্য চাকরিপ্রার্থী নিয়োগ করা হচ্ছে। যেখানে Naval ship repairing yard, Karwar – 180 জন এবং Naval aircraft yard (Goa), Dabolim, Goa তে 30 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীদের ন্যূনতম ৫০ শতাংশ নম্বরের সাথে  Matric/SSC/10th পাস করতে হবে. সাথে অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রে ITI থাকা আবশ্যক। বয়স হতে হবে ন্যূনতম ১৪ বছর থেকে সর্বোচ্চ ২১ বছরের মধ্যে। সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা বয়সের ছাড় পেয়ে থাকে। 

নিয়োগ পদ্ধতি – প্রার্থীদের মূলত দুটি ধাপে যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথম স্টেজে, কোয়ালিফিকেশনের ভিত্তিতে প্রার্থীদের সটলিস্টেড করা হয়, দ্বিতীয় স্টেজে, লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষার পরই ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়।

আবেদন পদ্ধতি – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে এই আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। স্টেপ 2: হোম পেজে প্রবেশ করার পর এই রিক্রুটমেন্ট এর আবেদন লিংকে ক্লিক করতে হবে। স্টেপ 3: অ্যাপ্লিকেশন ফর্ম ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো দিয়ে নির্মূল ভাবে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 4: সাবমিট করার আগে দুবার চেক করে নিন।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে – 16/10/2023. আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে – 16/10/2023. আবেদনপত্র জমা নেওয়ার শেষ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ থেকে ৩০ দিন পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website Link – Click here

Official Notification Link – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment