Home রাজ্যের চাকরি মাধ্যমিক পাশে রেল টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

মাধ্যমিক পাশে রেল টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
মাধ্যমিক পাশে রেল টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
মাধ্যমিক পাশে রেল টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

ভারতের রেলের চাকরি করার অনেকেরই স্বপ্ন থাকে। আর তা যদি হয় টিকিট কালেক্টর পদে, তাহলে তো সোনায় সোহাগা। সম্প্রতি রাজ্যে রেলে টিকিট কালেক্টর শূন্য পদগুলির জন্য নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতের যেকোনো যোগ্য নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবে।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে পশ্চিমবঙ্গের সাউথ ২৪ পরগনা জেলার জন্য ৫ জন যোগ্য প্রার্থীকে হল্ট কন্ট্রাক্টর( halt contractor) পদের জন্য নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

১৮ থেকে ৪৫ বছর বয়সের মধ্যে হতে হবে।  তবে ভারত সরকারের নিয়ম অনুসারে, বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি ছাত্রছাত্রীরা ৩ ও ৫ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে, চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস করা প্রয়োজন। তবে এই ডিগ্রি অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে হওয়া আবশ্যক। অভিজ্ঞতার প্রয়োজন নেই। ইংলিশে লিখতে ও পড়তে জানলেই এই পদের জন্য আবেদন করা যাবে।

আবেদন পদ্ধতি

পদের জন্য প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ক্ষেত্রে আপনার বায়োডাটা আপনি সরাসরি অফিসে গিয়ে অথবা পোস্ট অফিসের মাধ্যমে জমা করতে পারবেন।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা

The Divisional Railway Manager (Commercial), Room No. 44, Eastern Railway, Sealdah, Pin-700014

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ১৯শে অক্টোবর ২০২৩ (১৯/১০/২০২৩)।

Official WebsiteClick Here
Official NotificationClick Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here