Home রাজ্যের চাকরি রাজ্যের জেলা আদালতে Group D পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করা যাবে

রাজ্যের জেলা আদালতে Group D পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করা যাবে

0
রাজ্যের জেলা আদালতে Group D পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করা যাবে
রাজ্যের জেলা আদালতে Group D পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করা যাবে

আপনি কি ন্যূনতম যোগ্যতায় রাজ্য লেভেলে সরকারি চাকরি পেতে চাইছেন? আপনি একদম সঠিক জায়গায় ক্লিক করেছেন। সম্প্রতি পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা আদালতের জাজ অফিসে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে মাধ্যমিক পাশ করা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। ইচ্ছুক প্রার্থী যারা জেলা আদালত অফিস স্টেনোগ্রাফার পদে চাকরি করতে চান তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিশিয়াল নোটিফিকেশন অনুসারে, জেলা আদালত তথা জাজ অফিসে স্টেনোগ্রাফার গ্রেড III এবং স্টেনোগ্রাফার গ্রেড II পদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

স্টেনোগ্রাফার গ্রেড III – 18 থেকে 39 বছর বয়সী প্রার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম মাধ্যমিক পাশ রয়েছে, তারা এই পদের জন্য আবেদন করার যোগ্য।

স্টেনোগ্রাফার গ্রেড II- 18 থেকে 39 বছর বয়সী প্রার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম গ্রাজুয়েশন করা রয়েছে তারা এই পদের জন্য আবেদন করার যোগ্য। তবে এই ডিগ্রিটি অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নেওয়া আবশ্যক।

যারা জানেন না তাদের জন্য জানিয়ে রাখি, ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র-ছাত্রীরা যথাক্রমে 3 ও 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

বেতনের পরিমান

স্টেনোগ্রাফার গ্রেড III পদে চাকরিপ্রাপ্ত কর্মচারীদের ইনিশিয়াল বেতন ৩২ হাজার ১০০ টাকা থেকে ৮২ হাজার 900 টাকা হবে। স্টেনোগ্রাফার গ্রেড II পদে চাকরিপ্রাপ্ত কর্মচারীদের প্রাথমিক মাসিক বেতন শুরু হবে ৩৭ হাজার ১০০ টাকা থেকে ৯৫ হাজার ৫০০ টাকার মধ্যে.

আবেদন পদ্ধতি

এই পদের ক্ষেত্রে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ ১: আবেদনকারীকে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অ্যাপ্লিকেশন ফরম্যাটটিকে  সংগ্রহ করতে হবে। এক্ষেত্রে আপনি নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আবেদন পত্রটিকে ডাউনলোড করতে পারেন। স্টেপ 2: অ্যাপ্লিকেশন ফ্রম ওপেন হলে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: আবেদনপত্র পূরণ হয়ে গেলে, কপি ফটো এবং আপনার একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল এড্রেস আবেদনপত্রে যোগ করুন। স্টেপ 4: এবার আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টস জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে অ্যাটাচ করুন। এবং তা খামে ভরে নিচে দেওয়া অফিশিয়াল অ্যাড্রেসে পাঠিয়ে দিন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

To the chairman, district recruitment committee, Malda judgeShip, Malda, post office and district Malda, pin – 732101(wb).

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে ইচ্ছুক প্রার্থীদের অক্টোবর মাসের ১২ তারিখের (12-10-2023) মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে.

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here