Home রাজ্যের চাকরি রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে বিশাল সংখ্যক নিয়োগ, বেতন 20 হাজার টাকা

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে বিশাল সংখ্যক নিয়োগ, বেতন 20 হাজার টাকা

0
রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে বিশাল সংখ্যক নিয়োগ, বেতন 20 হাজার টাকা
রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে বিশাল সংখ্যক নিয়োগ, বেতন 20 হাজার টাকা

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে, বেশ কিছু শূন্যপদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। ইচ্ছুক প্রার্থীরা পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে এই চাকরি জন্য আবেদন করতে পারবেন। আর কথা না বাড়িয়ে চলুন, এই চাকরির আবেদন পদ্ধতি, যোগ্যতা, বেতন, গুরুত্বপূর্ণ তারিখ ও অন্যান্য প্রয়োজনীয় ইনফরমেশন দেখে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, Multi Rehabilitation Worker, Counsellor, Ophthalmic Assistant, Psychiatric Nurse এবং Community Nurse বিভাগে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীদের সোশ্যাল সাইন্সে ন্যূনতম গ্রাজুয়েশন প্রয়োজন। তবে এক্ষেত্রে বিভিন্ন পদের ক্ষেত্রে বিভিন্ন ধরনের শিক্ষাগত যোগ্যতা লাগবে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন থেকে ফলো করার পরামর্শ দেওয়া হচ্ছে। ওয়ার্ক এক্সপেরিয়েন্স প্রার্থীদের ন্যূনতম কম্পিউটারের উপর বেসিক নলেজ থাকা প্রয়োজন। এক্ষেত্রে আবেদনকৃত প্রার্থীদের ওয়ার্ড, মাইক্রোসফট অফিস, ইন্টারনেট, এক্সেল সম্পর্কে জ্ঞান থাকতে হবে। 

বয়স

বয়সের সময়সীমা হিসেবে প্রার্থীদের, ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির ছাত্রছাত্রীরা তিন ও পাঁচ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের এই চাকরি পাওয়ার ক্ষেত্রে দুটি ধাপ অতিক্রম করতে হবে। প্রথমত লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় পাশ করবে তাদের দ্বিতীয় ধাপে ইন্টারভিউ এর মাধ্যমে কোয়ালিফাই করতে হবে।

বেতনের পরিমাণ

দুটি ধাপ অতিক্রম করে যে সমস্ত প্রার্থী কোয়ালিফাই করবে, তাদের ইনিশিয়াল মাসিক সেলারি কুড়ি হাজার টাকা হবে। এক্ষেত্রে বিভিন্ন ডিপার্টমেন্টে চাকরিরত কর্মচারীরা বিভিন্ন ধরনের বেতন পাবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক প্রদান করা হলো।

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে আগস্ট মাসের ২৫ তারিখ থেকে আবেদন শুরু হয়েছে। এবং সেপ্টেম্বর মাসের ৪ তারিখ পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে।

Website LinkClick Here
Notice DownloadClick Here
More JobsClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here