Home চাকরি Railway NWR Apprentice 2024: যোগ্যতা মাধ্যমিক পাশ, শুন্যপদ 1646

Railway NWR Apprentice 2024: যোগ্যতা মাধ্যমিক পাশ, শুন্যপদ 1646

0
Railway NWR Apprentice 2024: যোগ্যতা মাধ্যমিক পাশ, শুন্যপদ 1646
Railway NWR Apprentice 2024: যোগ্যতা মাধ্যমিক পাশ, শুন্যপদ 1646

আপনারা যারা একটি নতুন চাকরির জন্য খোঁজ করে চলেছেন, তারা একদম সঠিক আর্টিকেলে পৌঁছেছেন। আমরা আজ এই নিবন্ধের মাধ্যমে একটি নতুন নিয়োগ নোটিফিকেশন নিয়ে চলে এলাম। আমরা আজ উত্তর-পশ্চিম রেলওয়ে রিজিওন থেকে একটি নিয়োগ সম্পর্কে আলোচনা করতে চলেছি। ভারত বর্ষ তথা পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। 

সম্প্রতি north western region(NWR) জয়পুরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, সর্বভারতীয় এই নিয়োগে 1646 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

তবে, এই পরীক্ষার ক্ষেত্রে আবেদন করার পূর্বে অবশ্যই এই পরীক্ষা সম্পর্কে বিস্তারিত বিবরণ যেমন কিভাবে আবেদন করবেন, কতজনকে নেওয়া হবে, যোগ্যতা, কত তারিখ পর্যন্ত আবেদন করা যাবে ও অন্যান্য সমস্ত বিষয়ে বিস্তারিতভাবে জেনে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Total Posts1646
Application Start10-01-2024
Last Date Apply Online10-02-2024
Gen / OBC / EWS100/-
SC / ST / PwD0/-
Age15- 24 Year

Railway NWR Apprentice 2024 vacancy details

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, Railway NWR Apprentice 2024 নিয়োগের মাধ্যমে 1646 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। এই নিয়োগ বিকানের, আজমির, জয়পুর এবং যোধপুর এরিয়াতে হবে। সংরক্ষিত ক্যাটাগরিদের জন্য আলাদা আলাদা শূন্যপদ নির্ধারিত রয়েছে। এই নিয়োগ করা হবে DRM officer, BTC Loco, BTC Carriage, Carriage Workshop, DRM Office পদে।  

Railway NWR Apprentice 2024 eligibility

শিক্ষাগত যোগ্য হিসেবে চাকরিপ্রার্থীকে ভারত সরকার স্বীকৃত আপনি কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫০% নম্বরের সঙ্গে মাধ্যমিক পাস ডিগ্রী অর্জন করতে হবে। তবে আপনাদেরকে জানিয়ে রাখি এই ডিগ্রি অবশ্যই ভারত সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে হওয়া অবশ্যক। সাথে সাথে প্রার্থীর কাছে related trade ডিগ্রী থাকতে হবে।

প্রার্থীর বয়স 10/02/2024 তারিখ অনুসারে, অন্যতম ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছর বয়সের মধ্যে হতে হবে। ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে। SC/ST ক্যাটাগরিদের জন্য 5 বছর, OBC ক্যাটাগরির 3 বছরের, PwBD ক্যাটাগরী চাকরিপ্রার্থীরা ১০ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

Selection Process

প্রার্থীদের মেরিটের ভিত্তিতে যোগ্যতা যাচাই করা হবে। ক্ষেত্রে মাধ্যমিকের নাম্বার এবং ITI এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এই নিয়োগ সম্পর্কে অধিক জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসরণ করুন। অফিসিয়াল বিজ্ঞপ্তি লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

How to apply

অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। Railway NWR Apprentice 2024 নিয়োগের আবেদন পদ্ধতি নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

স্টেপ 1: চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য শুরুতেই রেলের অফিশিয়াল ওয়েবসাইট www.rrcraipur.in এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটে আপনার রেজিস্ট্রেশন না থাকলে প্রথমেই রেজিস্ট্রেশন করে নিতে হবে। স্টেশন করার জন্য আপনার বৈধ ইমেইল এড্রেস এবং মোবাইল নম্বরের প্রয়োজন। সেশন করার জন্য প্রয়োজনীয় তথ্য এবং বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস এর মাধ্যমে রেজিস্ট্রেশন প্রসেস সম্পূর্ণ করুন। এক্ষেত্রে আপনি একটা ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাবেন।

স্টেপ 3: এরপর পুনরায় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিন। স্টেপ 5: তারপর Railway NWR Apprentice 2024 apply online এই লিঙ্কে ক্লিক করুন। স্টেপ 6: এর পর আপনার কম্পিউটার স্ক্রিনে আবেদন ফরমটি ফুটে উঠবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্র পূরণ করুন। এক্ষেত্রে আপনার শিক্ষাগত যোগ্যতা সমস্ত তথ্য, মাধ্যমিকের কার্ড, ফটো আইডেন্টিটি প্রুফ, আইটিআই সার্টিফিকেট ও অন্যান্য ডকুমেন্টস প্রয়োজন হবে।

স্টেপ 7: আবেদনপত্র পূরণ করা হয়ে গেলে ফটো এবং সিগনেচার আপলোড করুন। স্টেপ 8: সবশেষে এপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন পত্রটি জমা দিন। আপনাদেরকে জানিয়ে রাখি আবেদনপত্র জমা দেওয়ার আগে, অবশ্যই আবেদন পত্রটিকে দুই থেকে তিনবার চেক করে নেবেন।

অ্যাপ্লিকেশন ফি

ভিন্ন ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের জন্য আবেদন ফ্রি সম্পূর্ণ আলাদা আলাদা। ST/SC/PwBD/Woman চাকরি প্রার্থী ব্যতীত সমস্ত চাকরিপ্রার্থীদের এপ্লিকেশন ফী বাবদ ১০০ টাকা করে জমা করতে হয়। ST/SC/PwBD/Woman ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের এপ্লিকেশন ফী জমা করতে হয়না।

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হয়েছে 02/01/2024. আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে 10/01/2024. আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 10/02/2024. 

Official WebsiteClick Here
Official NotificationClick Here
Apply OnlineClick Here
Join Whatsapp GroupClick Here
Join Telegram ChannelClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here