মাধ্যমিক পাস যোগ্যতায় জেলা আদালতে নতুন কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

সম্প্রতি পশ্চিমবঙ্গের ডিস্ট্রিক্ট জাজ অফিস, আলিপুর এর তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পাশ চাকরি প্রার্থীরাই পদের জন্য আবেদন করতে পারবে। কোন লিখিত পরীক্ষা হবে না কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। আপনি যদি এই পদে চাকরি করতে চান, তাহলে আবেদন করার পূর্বে অবশ্যই এই আর্টিকেল টিকে যত্ন সহকারে অনুসরণ করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, পিওন, বেঞ্চ ক্লার্ক এবং ইংলিশ স্টেনোগ্রাফার পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা

আপনাদেরকে জানিয়ে রাখি এই নিয়োগ কেবলমাত্র অবসরপ্রাপ্ত কর্মচারীদের ক্ষেত্রেই প্রযোজ্য। 

বেঞ্চ ক্লার্ক – এই পদে আবেদন করার জন্য প্রাতিদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম মাধ্যমিক পাস অথবা সম যোগ্য কোয়ালিফিকেশন থাকতে হবে। এছাড়া প্রার্থীদের কম্পিউটারের উপর অবশ্যই ওয়ার্কিং নলেজ থাকতে হবে।

ইংলিশ স্টেনোগ্রাফার – শিক্ষাগত যোগ্য দেশের ন্যূনতম মাধ্যমিক পাশ প্রয়োজন। কম্পিউটার নলেজ থাকতে হবে এবং  শর্টহ্যান্ড সার্টিফিকেট থাকতে হবে। স্টেনোগ্রাফি স্পিড থাকতে হবে 80 w.p.m এবং টাইপিং স্পিড থাকতে হবে।

পিওন – এইট পাস করা চাকরি-প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি – এই চাকরির ক্ষেত্রে কোন লিখিত পরীক্ষা দিতে হয় না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অ্যাপ্লিকেশন ফর্ম জমা দেওয়ার জন্য, অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশনে আবেদন পত্র দেওয়া রয়েছে, সেটা ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদনপত্র পূরণ করে, নির্দিষ্ট সময়ের আগে আবেদনপত্র জমা করতে হবে। এই রিক্রুটমেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদন শুরু হয়েছে ১৭ই অক্টোবর ২০২৩ থেকে। আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ১৮ ই নভেম্বর ২০২৩।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment