Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট অফিসে সরকারি চাকরির সুযোগ, বেতন 20000

মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট অফিসে সরকারি চাকরির সুযোগ, বেতন 20000

0
মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট অফিসে সরকারি চাকরির সুযোগ, বেতন 20000
মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট অফিসে সরকারি চাকরির সুযোগ, বেতন 20000

ডিসেম্বর মাসের 20 তারিখে ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইচ্ছুক চাকরির প্রার্থী যারা ভারতীয় পোস্ট অফিসে চাকরি করতে চাইছেন, তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নির্দিষ্ট সময়ের পূর্বে সম্পূর্ণ জেনে বুঝে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই ফরম ফিলাপ পদ্ধতি, যোগ্যতা, ভ্যাকান্সি ডিটেলস ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য সম্পূর্ণরূপে জেনে ও বোঝার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে স্টাফ কার ড্রাইভার পদে সবমিলিয়ে 7 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। তাই দ্রুত নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন করুন।

আবেদন করার যোগ্যতা – সর্বনিম্ন ১৮ থেকে ২৭ বছর চাকরি প্রার্থীরা আবেদন করার যোগ্য. ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত চাকরি প্রার্থীরা যেমন SC/ST রা 5 বছরের, OBC রা 3 বছরের, এক্স সার্ভিস ম্যান 3 বছরের বয়সের ছাড় পাবে। এবং সরকারি চাকুরিজীবীরা ৪০ বছর পর্যন্ত আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি ও বেতন – চাকরিপ্রার্থীদের লিখিত এবং ড্রাইভিং টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। থিওরি পেপার  ৮০ ও প্র্যাকটিক্যাল নম্বর ২০ রাখা হয়েছে অর্থাৎ মোট ১০০ নম্বরের মধ্যে সংশ্লিষ্ট প্রার্থীদের নম্বর প্রদান করে তৈরি করা হবে মেরিট লিস্ট। শর্ট লিস্টেড ক্যান্ডিডেটরা প্রথমে ১৯৯০০ টাকা থেকে ৬৩২০০ টাকা পর্যন্ত বেতন পাবে।

আবেদন পদ্ধতি – অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য আবেদনকারীকে শুরুতেই অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া আবেদন ফরমটিকে একটি a4 সাইজের পেপার প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে হাতে অর্থাৎ পেন দিয়ে আবেদনপত্র পূরণ করুন। তবে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস গুলিকে জেরক্স করে আবেদনপত্র সঙ্গে যুক্ত করুন। ফটোগ্রাফ এবং সিগনেচার এড করুন। সবশেষে আবেদন পত্র টিকে একটি মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন।।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা – Assistant Director (Staff), O/o the Chief Postmaster General, Chhattisgarh Circle, Raipur – 492001.

গুরুত্বপূর্ণ তারিখ – অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হয়েছে 20/12/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 20/01/2023.

Official Notification – Click Here

Official Website – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here