Home চাকরি পশ্চিমবঙ্গে ফের আশা কর্মী নিয়োগ, কতগুলি শূন্য পদের জন্য কারা আবেদন করতে পারবে?

পশ্চিমবঙ্গে ফের আশা কর্মী নিয়োগ, কতগুলি শূন্য পদের জন্য কারা আবেদন করতে পারবে?

0
পশ্চিমবঙ্গে ফের আশা কর্মী নিয়োগ, কতগুলি শূন্য পদের জন্য কারা আবেদন করতে পারবে?
পশ্চিমবঙ্গে ফের আশা কর্মী নিয়োগ, কতগুলি শূন্য পদের জন্য কারা আবেদন করতে পারবে?

রাজ্য পরিবার এবং কল্যাণ সমিতির তরফ থেকে শুক্রবার বিভিন্ন মহকুমায় প্রয়োজনীয় শূন্য পদের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ব্লক প্রোগ্রাম কো-অর্ডিনেটর (আশা কর্মী) পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে অফলাইন মারফত আবেদন করতে হবে। তবে আবেদন করার পূর্বে এই নিয়োগে মোট ভ্যাকান্সি, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিষয়ে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – রাজ্যের পূর্ব বর্ধমান জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফ থেকে বর্ধমানের বিভিন্ন মহকুমার জন্য মোট ১৭ জন আশা কর্মী নিয়োগ করা হচ্ছে। যেখানে পূর্ব বর্ধমানের দক্ষিণ সদর মহকুমার পাঁচটি ব্লক, উত্তর সদর মহকুমার পাঁচটি ব্লক, কাটোয়া মহাকুমার পাঁচটি ব্লক এবং কালনা মহাকুমার একটি ব্লকের সব মিলিয়ে ১৭ জনকে নিয়োগ করা হবে। আপনাদেরকে জানিয়ে রাখি, এই নিয়োগ সম্পূর্ণ চুক্তিভিত্তিক। চাকরিপ্রার্থীদের 1 বছরের জন্য নিয়োগ করা হচ্ছে। অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে পরে প্রয়োজন চাকরিপ্রার্থীর চাকরির মেয়াদ আরো বৃদ্ধি করা হতে পারে। 

আবেদনকারীর যোগ্যতা – অনূর্ধ্ব ৪০ বছর বয়সী চাকরিপ্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি ছাত্রছাত্রীরা যেমন sc/st ও obc রা যথাক্রমে ৫ এবং 3 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে চাকরিপ্রার্থীদের সমাজ বিজ্ঞানের উপর স্নাতক হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া যোগ্যতা সম্পর্কিত অন্যান্য মাপকাঠির বিস্তারিত বিবরণ অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখিত রয়েছে।

নিয়োগ পদ্ধতি এবং বেতন – চাকরি প্রার্থী যারা এই নিয়োগে অংশগ্রহণ করবে তাদেরকে বেশ কয়েকটি ধাপের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, লিখিত পরীক্ষা এবং কম্পিউটার চালানোর দক্ষতা চেক করা হয়। যে সমস্ত প্রার্থী সফলভাবে এই সমস্ত স্টেজ অতিক্রম করবে তাদের ফাইনাল লিস্টে নাম উঠবে। সদ্য চাকুরি প্রাপ্ত আশা কর্মীরা শুরুতেই মাসিক ১৫০০০ টাকা করে পারিশ্রমিক পাবে। মাসিক বেতনের পাশাপাশি রয়েছে একাধিক বিভিন্ন সুযোগ সুবিধা।  

আবেদন পদ্ধতি – আবেদন করতে হবে অফলাইন মারফত। এর জন্য প্রার্থীদের অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটিকে প্রিন্ট আউট করে বের করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র হাতে পূরণ করুন। প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন। আবেদনপত্র অবশ্যই আপনার বৈধ মোবাইল নাম্বারটি উল্লেখ করবেন। একটি পাসপোর্ট সাইজ অ্যাটাচ করুন। সবশেষে আবেদন পত্রটি একটি মুখ বন্দ খামে ঢুকিয়ে অফিশিয়াল অ্যাড্রেসে নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিন। অফিসিয়াল ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখিত রয়েছে. অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো। 

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে 13/10/2023. আবেদন শুরু হয়েছে 13/10/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ২৪ শে নভেম্বর দুপুর তিনটে পর্যন্ত.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here