Home চাকরি পশ্চিমবঙ্গে এই ৫টি চাকরির চাহিদা সবথেকে বেশি

পশ্চিমবঙ্গে এই ৫টি চাকরির চাহিদা সবথেকে বেশি

1
পশ্চিমবঙ্গে এই ৫টি চাকরির চাহিদা সবথেকে বেশি
পশ্চিমবঙ্গে এই ৫টি চাকরির চাহিদা খুব বেশি, বিস্তারিত জেনে নাও

বর্তমান সময়ে চাকরির বাজারে প্রতিদিন কোনো না কোনো পরিবর্তন আসছে। আজ যেই চাকরির চাহিদা রয়েছে দেখা গেলো কাল সেই চাকরির চাহিদা নেই। তাই এই প্রতিবেদনের মাধ্যমে আমরা পশ্চিমবঙ্গে যে ৫ টি চাকরির সব থেকে বেশি চাহিদা রয়েছে সেই বিষয়ে আলোচনা করবো। শুধুমাত্র পশ্চিমবঙ্গ বলছি কারণ অনেকেই তোমরা আছো যারা নিজের বাড়ি ছেড়ে অন্য রাজ্যে কাজ করতে যেতে চাও না। সেসব ছেলে মেয়েদের মাথায় রেখে আজকের এই প্রতিবেদন।

আগামী দিনে স্কিল বেসড চাকরি গুলির চাহিদা খুবই বাড়তে চলেছে। সেসব মাথায় রেখে নিচে ৫ টি চাকরির কথা বলা হলো, ভবিষ্যতে যে চাকরি গুলির চাহিদা পশ্চিমবঙ্গে অনেক বেশী থাকবে।

Call Centre / BPO Jobs

দেখেই কেমন একটা মনে হচ্ছে তাই না? দয়া করে এই চাকরিটি কে ছোট নজরে দেখবে না। কারণ বর্তমানে অন্যান্য রাজ্যর তুলনায় কলকাতাতে অনেক বেশী BPO কোম্পানি রয়েছে। প্রচুর যুবক যুবতীরা নিজেদের চাকরি জীবন শুরু করে এই BPO চাকরি করে। এই মুহূর্তে কলকাতাতে ১৫০০+ শূন্যপদ রয়েছে BPO সেক্টরে। তোমরা চাইলে গুগলে সার্চ করে যাচাই করে নিতে পারো।

Data Analytics And Data Science

এই পদের চাকরির জন্য কলকাতা তে অনেক চাহিদা। কারণ আমাদের কোলকাতাতে তুলনামূলক ভাবে অনেক বেশি IT কোম্পানি রয়েছে। টাটা থেকে মাহিন্দ্রা এমন সব বড়ো বড়ো কোম্পানি এই রাজ্যে রয়েছে। এই IT কোম্পানী গুলোতে সব সময় Data Analysis or Data Science এর শূন্যপদ থাকে।

Project Coordinator/Project ম্যানেজার

এই পদে চাকরির খবর তোমরা সব সময় পেতে থাকবে। তাই সেক্টরে একবার নিজের এক্সপেরিয়েন্স বাড়িয়ে নিতে পারলে আর চাকরির অভাব হবে না। কিন্তু হ্যা এটা খুবই Mental Pressure এর কাজ হয়। তাই বেতনও অনেক বেশি পাওয়া যায়। ছোট বড় সব কোম্পানি একসাথে ১০০ এর বেশি প্রজেক্টে কাজ করে। তাই কোম্পানি গুলির দরকার পড়ে প্রজেক্ট দেখাশুনা করার কর্মী। এবং এই কাজ গুলি দেখে Project Manager/Project Coordinator.

Business Sales Representative 

পশ্চিমবঙ্গে এই পদে চাকরী সংখ্যা সব থেকে বেশি। কোলকাতা ছাড়াও বিভিন্ন শহরে এই চাকরির চাহিদা অনেক রয়েছে। এই পদে তোমাদের কাজ হবে কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট অথবা সার্ভিস মার্কেটে বিক্রি করা।

Software Engineer

এই পদে চাকরির চাহিদা অনেকই। কারণ আমাদের বাংলাতে সব থেকে বেশি কোম্পানি রয়েছে আইটি কোম্পানি। এসব কোম্পানি সব সময় software নিয়ে বেশি কাজ করে। এই চাকরি করলে বাংলাতে থেকেও বেতন অনেকটাই পাওয়া যায়।

উপরের আলোচিত চাকরি গুলি বেশিরভাগ IT সেক্টরের। কারণ IT কোম্পানি সব থেকে বেশি আমাদের পশ্চিমবঙ্গে। আপনারা যদি বিভিন্ন চাকরি সম্পর্কিত খবর চর্চা করতে ভালোবাসেন তাহলে, আমাদের ওয়েবসাইটটি অবশ্যই ফলো করুন।

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here