রাজ্য 36 হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের আবেদন শুরু, বিশেষ পদক্ষেপ নিলো সরকার!

সম্প্রতি হাজার হাজার শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের বিশেষ সুখবর সামনে এলো। ইতিমধ্যেই এই কর্মসূচি সম্পন্ন করার লক্ষ্যে রাজ্য সরকারকে বিশেষ উদ্যোগের সাথে কাজ করতে দেখা গেলো। জানা গিয়েছে, পূজোর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকার বিভিন্ন দফতরগুলির শূন্যপদ পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন। 

মাত্র কিছুদিন আগে একটি অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, খুব শীঘ্রই রাজ্যের বিভিন্ন দপ্তরের প্রয়োজনীয় শূন্যপদ পূরণ করার জন্য বিশেষ ভূমিকা নেবে সরকার। দ্রুত নিয়োগের লক্ষ্যে সকলপ্রকার আপেক্ষিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী। সাথে সাথে নিয়োগ প্রক্রিয়া সুষ্ঠুভাবে চালানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে, সেই মতো নিয়োগ প্রক্রিয়া আরও গতি পেয়েছে। ইতিমধ্যেই হুগলি, মেদেনিপুর জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়াকরণ শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই রাজ্যের অন্য সমস্ত জেলাগুলিতে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে।

সূত্র মারফত পাওয়া খবর অনুসারে, হুগলীর মতন প্রতিটি জেলার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। একটি সমীক্ষার মাধ্যমে জানা গিয়েছে বর্তমানে পশ্চিমবঙ্গে প্রায় ১ লক্ষ ১৯ হাজার ৯০০টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে, এবং প্রতিটি কেন্দ্রে একজন করে কর্মী ও সহায়িকা চাকরি করছে। এখনো এই সমস্ত কেন্দ্রগুলিতে 36000 হাজার শূন্যপদ রয়েছে। 

এখন রাজ্য সরকারের এক মাত্র উদ্দেশ্য এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে থাকা শূন্যপদ পূরণের লক্ষ্য পূরণ করা। আর এই কারণেই রাজ্য সরকার বিভিন্ন ধরণের পদক্ষেপ নেওয়া শুরু করেছে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে জেলা স্তরে। তাই নিয়োগ দ্রুত ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলায় জেলায় সিলেকশন কমিটি গঠন করা হয়েছে।

আপনাদেরকে জানিয়ে রাখি, খুব শীঘ্রই রাজ্যে সব মিলিয়ে 36000 শূন্য পদ পূরণ করা হবে। এখনো পর্যন্ত সব মিলিয়ে ১৮টি জেলায় সিলেকশন কমিটি ছিল। বর্তমানে নিয়োগ প্রক্রিয়ায় গতি আনার জন্য বাকি পড়ে থাকা ৫ টি জেলাতেও সিলেকশন কমিটি গঠন করেছে। সম্প্রতি, রাজ্যের নারী, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা জানান, “রাজ্য সরকার শূন্যপদ পূরণের জন্য সকল প্রয়াস চালাচ্ছে, ফলে খুব শীঘ্রই উদ্দেশ্যে পূর্ণ হতে চলেছে।”

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment