Home চাকরি SC, ST, OBC দপ্তরে চাকরির সুযোগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

SC, ST, OBC দপ্তরে চাকরির সুযোগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

2
SC, ST, OBC দপ্তরে চাকরির সুযোগ, কোনো লিখিত পরীক্ষা হবে না
SC, ST, OBC দপ্তরে চাকরির সুযোগ, কোনো লিখিত পরীক্ষা হবে না

সম্প্রতি পশ্চিমবঙ্গের ব্যাকওয়ার্ড ক্লাস উন্নয়ন দপ্তরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে বিভিন্ন পদের জন্য বেশ কিছু যোগ্য চাকরির প্রার্থীদের খুব শীঘ্রই নিয়োগ করা হবে। জেলা থেকে ইচ্ছুক ও যোগ্য চাকরি প্রার্থীরা এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, কেয়ারটেকার, সুপারিনটেনডেন্ট, Darwan-Cum-Night Guard পদে যোগ্য চাকরিপ্রার্থীদেরকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – ভিন্ন পদের জন্য আবেদন করার শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ আলাদা আলাদা। এইট, মাধ্যমিক পাশ এবং গ্রাজুয়েশন পাশ করলে আবেদন করা যাবে। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এই নিয়োগের যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।

নিয়োগ পদ্ধতি ও বেতন – লিখিত এবং ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। যোগ্য চাকরি প্রার্থী যারা সদ্য চাকরি তাঁদের মাসিক বেতন স্ট্রাকচারও আলাদা আলাদা। কেয়ারটেকার পদে ৮০০০ টাকা, সুপারিনটেনডেন্ট পদে ১২,০০০ টাকা, Darwan-Cum-Night Guard পদের জন্য ৩৫০০ টাকা করে পেয়ে থাকে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আলোচনা করা হলো নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

আবেদনকারীকে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর রেজিস্ট্রেশন করুন। পুনরায় লগইন করে অ্যাপ্লিকেশন ফর্ম ওপেন করুন। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে – ১১/০১/২০২৪ তারিখে, আবেদন শুরু – ১৫/০১/২০২৪. আবেদনের শেষ তারিখ,৩১/০১/২০২৪.

অফিশিয়াল বিজ্ঞপ্তি – Click Here

Official Website – Click Here

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here