Home চাকরি রাজ্য কৃষি দপ্তরে Salesman, সুপারভাইজার নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাস

রাজ্য কৃষি দপ্তরে Salesman, সুপারভাইজার নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাস

0
রাজ্য কৃষি দপ্তরে Salesman, সুপারভাইজার নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাস
রাজ্য কৃষি দপ্তরে সেলসম্যান, সুপারভাইজার নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাস

সম্প্রতি কৃষি দপ্তরের তরগ থেকে কর্মী নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভিন্ন যোগ্যতায় এই নিয়োগে অংশগ্রন করা যাবে। তবে, এখানে আবেদন করার নূন্যতম যোগ্যতা হল মাধ্যমিক পাশ। যে কোন ভারতীয় নাগরিক এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। নিজে থেকে আবেদন করার পূর্বে অবশ্যই আবেদন পদ্ধতি, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিষয়ে বিস্তারিত ধারণা নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

শূন্যপদ ও পদের নাম – কৃষি দপ্তরে Salesman, Office Assistant ও Supervisor পদে সব মিলিয়ে ৪৮ টি শূন্যপদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা – বিভিন্ন পদের জন্য এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। ভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ আলাদা আলাদা। মাধ্যমিক পাশ, উচ্চ মাধ্যমিক পাস এবং গ্রাজুয়েশন পাস ডিগ্রিতে আবেদন করা যাবে। 

বয়সসীমা – বয়স হিসাব হবে ১২/০১/২০২৪ তারিখ অনুযায়ী। আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে। 

বেতন – এখানে যে সকল চাকরি প্রার্থীদের নাম শর্ট লিস্টেড করা হবে অর্থাৎ চাকরি পাবে, তারা শুরুতেই প্রতি মাসে ২৮২০০ টাকা থেকে ৫২০০০ টাকা পর্যন্ত বেতন পাবে। 

নিয়োগ পদ্ধতি – চাকরিপ্রার্থীদের তিনটি ধাপে যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা। কিভাবে ডকুমেন্টস ভেরিফিকেশন। দেশ এবং অন্তিম ধাপে ইন্টারভিউ বা পার্সোনাল টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। পার্সোনালিটি টেস্টের পরই ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ করা হয়। 

আবেদন পদ্ধতি – অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা আপনাদের আবেদনপত্র তিন ভাবে নথিভুক্ত করতে পারেন। যেমন বাই পোস্ট, সরাসরি গিয়ে এবং কুরিয়ার এর মাধ্যমে।

আবেদনপত্র পাঠানোর জন্য আপনাকে শুরুতেই সমস্ত তথ্য দিয়ে একটি A4 সাইজের পেপারে বায়োডাটা রেডি করতে হবে। ফ্রম এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো। তারপর সমস্ত ডকুমেন্টস গুলিকে বায়োডাটার সঙ্গে যুক্ত করুন। এক্ষেত্রে ডকুমেন্টস বলতে আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, ফটো আইডেন্টিটি প্রুফ, মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, ফটোকপি ইত্যাদি দিতে হয়। আপনার আবেদন পত্রটি একটি মুখ বন্ধ খামে ভরে অফিসিয়াল ঠিক পাঠিয়ে দিন। এড্রেস অফিশিয়াল নোটিফিকেশনে দেওয়া রয়েছে। 

গুরুত্বপূর্ণ তারিখ – ইচ্ছুক চাকরি প্রার্থীরা ২৯/০২/২০২৪ তারিখ বিকাল ৪:৩০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

Official Website – Click Here

আবেদন ফর্ম – Click Here

Notification – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here