বিমানবন্দরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো aai.aero, মোট শুন্যপদ 185

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফ থেকে সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, বিমানবন্দরের বিভিন্ন ডিপার্টমেন্টে বিভিন্ন কোয়ালিফিকেশনের একাধিক যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। যেকোনো ভারতীয় নাগরিক এই নিয়োগে অংশগ্রহণ করার যোগ্য। তবে আবেদন করার পূর্বে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, 17 টি ডিপার্টমেন্টে কয়েক শত যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। সব মিলিয়ে মোট শূন্যপদ হল 185.

Electrical – 25, Civil – 32, electronics – 29, Aeronautical – 2, information technology / computer science – 7, architecture – 3, Aeronautics – 4, computer operator programming assistant – 70, automobile/ mechanical – 5, statistics/ mathematics – 2, steno(ITI) – 3 এবং data analysis পদে 3 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। 

আবেদন করার যোগ্যতা – একাধিক বিভিন্ন পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। তবে বিভিন্ন ডিপার্টমেন্টের ক্ষেত্রে যোগ্যতা সম্পূর্ণ ভিন্ন ভিন্ন।

Graduation/ diploma – চাকরিপ্রার্থীদের চার ইঞ্জিনিয়ারিং অথবা উপরে উল্লেখিত নির্দিষ্ট স্ট্রিমে চার বছরের রেগুলার ডিগ্রী কোর্স কমপ্লিট করতে হবে। তবে এই ডিগ্রী কোর্স অবশ্যই GOI বা AICTE স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে হওয়া আবশ্যক। ITI Trade – GOI বা AICTE স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে NCVT/ITI ডিগ্রী অর্জন করতে হবে। 

31/12/2023 অনুসারে আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৬ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও এই যোগ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসরণ করুন।

সিলেকশন প্রসেস – Step 1: পার্সেন্টেজের ভিত্তিতে চাকরিপ্রার্থীদের শর্টলিস্টেড করা হবে। Step 2: ইন্টারভিউ, Step 3 – মেডিকেল ফিটনেস টেস্ট।

মাসিক বেতনের পরিমাণ – টেকনিক্যাল অ্যাপ্রেন্টিস (Diploma) – ১২০০০ টাকা, গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস (Degree) – ১৫,০০০ টাকা এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদে যারা চাকরি পাবে তারা শুরুতেই মাসিক 9000 টাকা করে বেতন পাবে। 

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। Graduate and Diploma চাকরিপ্রার্থীদের ‘https://www.nats.education.gov.in’ এবং ITI Trade দের ক্ষেত্রে ‘https://www.apprenticeshipindia.org/’ থেকে আবেদন করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ – ইচ্ছুক অযোগ্য চাকরিপ্রার্থীদের 03/12/2023 এর আগে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment