সুবর্ণ সুযোগ, কেন্দ্রীয় সংস্থায় MTS, ক্যান্টিন অ্যাসিস্ট্যান্ট নিয়োগ, শূন্যপদ 291

বর্তমানে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের তরফ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। একাধিক বিভিন্ন পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির প্রার্থীরা আবেদন করতে পারবে। আবেদন করার পূর্বে অবশ্যই যোগ্যতা, ভ্যাকান্সি ডিটেলস, আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে আবেদন করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, স্টেনোগ্রাফার গ্রেড 2 পদে 18 জন, ইন্সপেক্টর অফ ইনকাম ট্যাক্স – 14 জন, মাল্টি টাস্কিং স্টাফ – 137, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট 119 এবং ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদে 3 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – বিভিন্ন পদে আবেদন করার যোগ্যতা সম্পন্ন ভিন্ন ভিন্ন। তাই এই পদের আবেদন যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা – ক্যান্টিন আটেনডেন্ট এবং MTS পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাশ যোগ্যতা থাকতে হবে। তবে স্টোনোগ্রাফার গ্রেড 2 পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ থাকা আবশ্যক।

বয়সের পরিমাণ – MTS এবং ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট এবং স্টোনোগ্রাফার গ্রেড 2 পরে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে। ইন্সপেক্টর অফ ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে আপনাদের কে জানিয়ে রাখি, বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে।

মাসিক বেতনের পরিমাণ – ভিন্ন পদের জন্য মাসিক বেতনের পরিমাণ সম্পূর্ণ ভিন্ন ভিন্ন। যেমন mts ও ক্যান্টিন অ্যাটেনডেন্ট পদের জন্য মাসিক বেতন ১৮ হাজার টাকা থেকে ৫৬ হাজার ৯০০ টাকা পর্যন্ত নির্ধারিত করা হয়েছে। স্টোনোগ্রাফার গ্রেড 2 এবং ট্যাক্স এসিস্ট্যান্ট এর ক্ষেত্রে বেতন নির্ধারণ করা হচ্ছে ২৫ হাজার ৫০০ টাকা থেকে ৮১ হাজার ১০০ টাকা। ইন্সপেক্টর অফ ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের ৪৪৯০০ টাকা থেকে ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা পর্যন্ত বেতন দেয়া হবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই নিবন্ধন এর নিচে আমরা সরাসরি আবেদন লিঙ্ক প্রোভাইড করলাম। আপনারা সেই লিংকে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 19/01/2024.আপনারা অবশ্যই আবেদন করার পূর্বে অফিশিয়াল নোটিফিকেশন যত্ন সহকারে অনুসরণ করে তারপর আবেদন করুন.

Income Tax Sports Quota Official Notification – Click Here

Income Tax Sports Quota Registration Link – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment