Home চাকরি SBI ক্লার্ক নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ, পশ্চিমবঙ্গের 114 টি শুন্যপদের জন্য আবেদন শুরু

SBI ক্লার্ক নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ, পশ্চিমবঙ্গের 114 টি শুন্যপদের জন্য আবেদন শুরু

0
SBI ক্লার্ক নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ, পশ্চিমবঙ্গের 114 টি শুন্যপদের জন্য আবেদন শুরু
SBI ক্লার্ক নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ, পশ্চিমবঙ্গের 114 টি শুন্যপদের জন্য আবেদন শুরু

সম্প্রতি ভারতের সবথেকে বড় ও জনপ্রিয় পাবলিক সেক্টর ব্যাংক অফ ইন্ডিয়া একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে sbi পশ্চিমবঙ্গের বিভিন্ন শাখায় সব মিলিয়ে ১১৪ ক্লার্ক শুন্যপদে যোগ্য চাকরির প্রার্থীকে নিয়োগ করবে। আবেদনের শেষ তারিখ ৭ ই ডিসেম্বর। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ছেলে ও মেয়ে উভয়ই SBI ক্লার্ক নিয়োগ 2023 এ অংশগ্রহণ করতে পারবে। বিস্তারিত জানতে এই আর্টিকেল থেকে সম্পূর্ণ পড়ুন।

ভ্যাকান্সি ডিটেলস – www.sbi.co.in/careers স্টেট ব্যাংকের অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই নিয়োগ বিজ্ঞপ্তিটিকে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে ১১৪ জন যোগ্য চাকরিপ্রার্থীকে ক্লার্ক পদে নিয়োগ করা হবে। যেখানে SC পদে 26 জন, ST পদে 26 জন, OBC পদে 26 জন, EWS পদে 26 জন এবং UR পদে 47টি শুন্যপদ সংরক্ষিত রিয়েছে।

আবেদন করার যোগ্যতা – সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছর বয়সী চাকরিপ্রার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে যে কোন সাবজেক্টে গ্রাজুয়েশন রয়েছে তারা এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করার যোগ্য। আপনাদেরকে জানিয়ে রাখি এই গ্রাজুয়েশন অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে হওয়া আবশ্যক।

নিয়োগ প্রক্রিয়া – দুটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট, দ্বিতীয় ধাপে মেন্স পরীক্ষা। যে সমস্ত চাকরিপ্রার্থী উভয় দা অতিক্রম করে তারাই কেবল অ্যাপয়েন্টমেন্ট লেটার হাতে পায়। 

আবেদন প্রক্রিয়া – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমরা এই নিবন্ধন নিতে সরাসরি আবেদন লিঙ্ক প্রদান করলাম। আপনারা সরাসরি সেই লিংকে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

অ্যাপ্লিকেশন ফি – কেবল মাত্র OBC /UR/EWS ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের ৭৫০ টাকা করে আবেদন ফী জমা করতে হয়। অন্যান্য কোন ক্যাটাগরি চাকরিপ্রার্থীদের আবেদন ফী বাবদ কোন টাকা বা অর্থ জমা করতে হয় না। 

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে 17/11/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 07/12/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here