এই জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ

আমরা আপনাদেরকে আগেই জানিয়েছিলাম, রাজ্যের বিভিন্ন জেলায় খুব শীঘ্রই অসংখ্য শুন্যপদে অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগ করা হবে। সেইমতো রাজ্য সরকার বিভিন্ন জেলায় ধীরে ধীরে ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে চলেছে। গত ০৯/১১/২০২৩ তারিখে দার্জিলিং জেলার বিভিন্ন সুসংহত শিশু কেন্দ্র গুলির জন্য ICDS অঙ্গনওয়াড়ি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদ গুলোর জন্য কেবলমাত্র মহিলাটাই আবেদন করতে পারবে। 

ভ্যাকেন্সি ডিটেলস – দার্জিলিং জেলার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে Notice No – 174/ICDS/KPG-1 দ্বারা এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, এই জেলায় বর্তমানে মোট ৩০ জন অঙ্গনারী সহায়িকা নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা – কেবলমাত্র মহিলারাই আবেদন করতে পারবে। 01/01/2023 অনুসারে আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ 35 বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীর ভারত সরকার স্বীকৃতি যেকোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ ডিগ্রি থাকতে হবে। এছাড়াও শুন্যপদ যুক্ত গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে। 

নিয়োগ পদ্ধতি – প্রার্থীদের দুটি স্টেজের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সব মিলিয়ে মোট ১০০ নম্বরের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা হবে ৯০ নম্বরের, এবং ইন্টারভিউ হবে ১০ নম্বরের।

কোথায় নিয়োগ করা হবে – দার্জিলিং জেলার তিস্তা, কালিম্পং, পাবরিংতা, তাসিডিং এবং অন্যান্য এলাকায় এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য প্রথমেই অফিশিয়াল বিজ্ঞপ্তি ৪ নম্বর পাতা থেকে আবেদন পত্রটি ডাউনলোড করুন। তারপর প্রিন্ট আউট করে প্রয়োজনীয় তথ্যটি আবেদন পত্রটিকে ফিলাপ করুন। পাসপোর্ট সাইজ ছবি এবং সাইন করুন। প্রয়োজনীয় ডকুমেন্টগুলিকে সেল্ফ অ্যাটেস্টেড করে ফর্মের সঙ্গে যুক্ত করুন। তারপর ফর্মটিকে মুখ বন্ধ একটি খামে ভরে নির্দিষ্ট সময়ের মধ্যে নিচে দেওয়া অফিসিয়াল অ্যাড্রেস এ পাঠিয়ে দিন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা 

To,
The Member Convener,
District Level Selection & Monitoring Committee,
Kalimpong-1 ICDS Project
Office of Block Development Officer (BDO),
Kalimpong-1 Development Block,
Kalimpong, PIN-734301

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ০৯/১১/২০২৩. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ০৮/১২/২০২৩.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment