Home কেন্দ্রের চাকরি কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, বাংলা ভাষা জানলেই আবেদন করুন

কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, বাংলা ভাষা জানলেই আবেদন করুন

0
কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, বাংলা ভাষা জানলেই আবেদন করুন
কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, বাংলা ভাষা জানলেই আবেদন করুন

আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ। সম্প্রতি কেন্দ্রীয় স্কুলে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের জন্য একটি রিক্রুটমেন্ট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলা ভাষা জানা থাকলেই পশ্চিমবঙ্গের ২৩টা জেলা থেকে ছাত্র ও ছাত্রী উভয়ই এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। আবেদন করার পূর্বে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে, আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – আন্দামান এন্ড নিকোবার অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টরেট অফ এডুকেশনের তরফ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, মোট ৩৮০ শূন্যপদের জন্য এই নিয়োগ সম্পন্ন করা হবে। যেখানে OBC – 121, UR – 205, ST – 16 এবং Ews চাকরিপ্রার্থীদের জন্য 38 টি শুন্যপদ সংরক্ষিত রয়েছে।

বাংলা ভাষা জানলে বাংলা ভাষা জানলে আপনি ম্যাথমেটিক্স, সোশ্যাল সাইন্স, ফিজিক্যাল সাইন্স এবং লাইফ সাইন্সের জন্য আবেদন করতে পারবেন। উপরে উল্লেখিত পদের জন্য ইংলিশ কিংবা হিন্দি ভাষা জানলেও আবেদন করা যাবে।

আবেদন করার যোগ্যতা – এই নিয়োগের ক্ষেত্রে যোগ্যতা ভিন্ন ভিন্ন। যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিশিয়াল পিডিএফ নোটিফিকেশন চেক করে নিন। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

বয়সের পরিমান – আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। তবে সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে। যেমন pwd (সংরক্ষিত) রা পাবে ১০ বছর, ST – ০৫, pwd (st) – ১৫ বছর, pwd (obc) – ১৩ বছর ছাড় পেয়ে থাকে।

মাসিক বেতনের পরিমান – যোগ্য চাকরি প্রার্থী যারা শিক্ষক অথবা শিক্ষিকা হিসেবে নিয়োগ হবে তাদের শুরুতেই প্রতিমাসে ৪৪ হাজার ৯০০ টাকা থেকে ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – চাকরি প্রাথীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: আপনাকে প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে “edurec.andaman.gov.in” প্রবেশ করতে হবে। স্টেপ 2: রেজিস্ট্রেশন করুন, স্টেপ 3: পুনরায় লগইন করুন। স্টেপ 4: এপ্লিকেশন ফর্ম ওপেন করুন। স্টেপ 5: প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্ম ফিলাপ করুন। স্টেপ 6: ফটো ও সিগনেচার আপলোড করুন। স্টেপ 7: আবেদন ফী দিন, স্টেপ 8: আবেদন পত্র জমা দিন। আবেদন করার পূর্বে অবশ্যই যত্ন সহকারে অফিশিয়াল নোটিফিকেশন চেক করে নেবেন। 

গুরুত্বপূর্ণ তারিখ: আবেদন শুরু হয়ে গিয়েছে। আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 30/12/2023. নিচে আবেদন লিংক দিয়ে দেওয়া হলো. আপনারা সরাসরি সেই লিংকে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

Official Notice – Click Here

Apply Online – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here