রাজ্যের জীববৈচিত্র্য বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, সরাসরি ইন্টারভিউ নিয়ে নিয়োগ

রাজ্যে আবারো সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি ও এই চাকরির সম্পর্কিত সম্পন্ন তথ্য পেতে হলে অবশ্যই নিজের প্রতিবেদনটি অনুসরণ করুন।

West Bengal biodiversity board এর তরফ থেকে এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অফিসিয়াল নোটিশে প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে প্রার্থীদের সিনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। এটি একটি সম্পূর্ণ চুক্তিভিত্তিক কাজ হতে চলেছে। গত 6 ডিসেম্বর এই নোটিশ সরকারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত করা হয়েছে।

অফিসিয়াল নোটিশে প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে আগ্রহী প্রার্থীদের যদি বোটানি অথবা মাইক্রো বায়োলজি তে ডিগ্রী পাস করা থাকে এবং অতীতে কাজ করার অভিজ্ঞতা থাকে তাহলে তারা আবেদন করতে পারবে। এই পদের জন্য আবেদন করতে চাইলে প্রার্থীদের বয়স অবশ্যই ৩৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সে ছাড় পেয়ে যাবে। প্রার্থীরা যদি এই চাকরি পেয়ে যায়, তাহলে তাদের মাসিক বেতন হিসেবে ১৮ হাজার ৪০০ টাকা দেওয়া হবে।  

যেহেতু সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। তাই আলাদা করে কোন আবেদন প্রক্রিয়ার কথা অফিশিয়াল অফিসে উল্লেখ করা হয়নি। ইন্টারভিউ এর দিন প্রার্থীদের নিজস্ব biodata সাথে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টের অরিজিনাল ও জেরক্স কপি নিয়ে যেতে হবে। এই চাকরিতে আবেদন করার জন্য কোন আবেদন মূল্য রাখা হয়নি। বিস্তারিত জানার জন্য অবশ্যই নিচে দেওয়া লিঙ্ক থেকে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নিতে হবে। ইন্টারভিউয়ের তারিখ ২৮ ডিসেম্বর ২০২৩।

Interview Address – Office of the West Bengal Biodiversity Board, Prani Sampad Bhawan, LB 2, Sec-III, Salt Lake City, Kolkata -700106

Official Notice – Click Here

Official Website – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment