Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে বর্ডার পুলিশ ফোর্সে নিয়োগ, ৮ই অক্টোবরের আগে আবেদন করতে হবে

মাধ্যমিক পাশে বর্ডার পুলিশ ফোর্সে নিয়োগ, ৮ই অক্টোবরের আগে আবেদন করতে হবে

0
মাধ্যমিক পাশে বর্ডার পুলিশ ফোর্সে নিয়োগ, ৮ই অক্টোবরের আগে আবেদন করতে হবে
মাধ্যমিক পাশে বর্ডার পুলিশ ফোর্সে নিয়োগ, 8ই অক্টোবরের আগে আবেদন করতে হবে

সম্প্রতি ইন্দো তিবেতান বর্ডার পুলিশের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারী করা হয়েছে। ভারতবর্ষের যেকোনো যোগ্য নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবে। আবেদন করতে হবে অফলাইন পদ্ধতিতে। আবেদন করার পূর্বে ভ্যাকেন্সি ডিটেলস, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতিতে সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।  

ভ্যাকান্সি ডিটেলস – Indo-Tibetan Border Police Force – এর তরফ থেকে সিকিম রাজ্যের জন্য group – C পদে ১৮৬ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। ১৮৬টি শুন্য পদের মধ্যে ১৫৮ টি পুরুষ এবং 28 টি মহিলা প্রার্থীদের জন্য সংরক্ষণ করা রয়েছে।

আবেদন করার যোগ্যতা – ১৮ থেকে ২৩ বছর বয়সে চাকরিপ্রার্থী যাদের ভারত সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ রয়েছে, তারা এই পদে আবেদন করার যোগ্য। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হয়ে থাকে। 

নিয়োগ পদ্ধতি – বেশ কয়েকটি ধাপের মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই করা হয়ে থাকে। প্রথমত রেজিস্ট্রেশন, দ্বিতীয় ধাপে race PET, তৃতীয় ধাপে physical standard test (PST), চতুর্থ ভাবে ডকুমেন্টেশন, পঞ্চম ধাপে বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন, ষষ্ঠ ধাপে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা, সপ্তম ধাপে মেরিট লিস্ট বের হয়।

মাসিক বেতনের পরিমাণ – যাচাই ও বাছাইয়ের পর্যায় সমস্ত প্রার্থী Indo-Tibetan Border Police Force – এর কনস্টেবল (জেনারেল ডিউটি) পদে চাকরি পাবে, তারা শুরুতেই পে লেভেল 3 অনুসারে 21,700 করে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – এই রিক্রুটমেন্টের ক্ষেত্রে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের কোন ধরনের আবেদন করার প্রয়োজন নেই। তবে, রেজিস্ট্রেশন বা আবেদন করার ক্ষেত্রে কি করনীয় তা নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমে নোটিফিকেশনে দেওয়া অ্যাপ্লিকেশন ফর্মটিকে প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। স্টেপ 2: এরপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: এই অ্যাপ্লিকেশন ফর্মটির সঙ্গে আপনার ডকুমেন্টস গুলিকে সেল্ফ অ্যাটেস্টেড করে অ্যাটাচ করুন। এবং নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ের পূর্বে নিজের সঙ্গে করে নির্দিষ্ট স্থানে উপস্থিত হন। এই রিক্রুটমেন্টের ক্ষেত্রে আপনাকে সশরীরে গিয়ে রেজিস্ট্রেশন প্রসেস সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ – ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের 05/10/2023 তারিখ থেকে 08/10/2023 তারিখের মধ্যে রেজিস্ট্রেশক করতে হবে।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here