Home কেন্দ্রের চাকরি UPSC Recruitment 2023: ADG ও অন্যাণ্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

UPSC Recruitment 2023: ADG ও অন্যাণ্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

0
UPSC Recruitment 2023: ADG ও অন্যাণ্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ
UPSC Recruitment 2023: ADG ও অন্যাণ্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

ভারতবর্ষের সবথেকে বড় নিয়োগ কারী সংস্থা UPSC সম্প্রতি দুটি ভিন্ন বিভাগে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে, Translator(Dari) এবং assistant director general পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা, এই পদ গুলোতে চাকরি করতে চাইছেন, তাদেরকে ১৪ই ডিসেম্বর ২০২৩ তারিখের আগে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত ধারনা নেওয়ার পরেই আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে.

ভ্যাকান্সি ডিটেলস – বিজ্ঞপ্তি অনুসারে, এই রিক্রুটমেন্ট ড্রাইভটিতে signal intelligence drectorate এর অধীনে Translator(Dari) পদে, ইন্টিগ্রেটেড ডিফেন্স স্টাফ হেডকোয়ার্টার, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল (শিপিং) বিভাগে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – বিভিন্ন পদগুলোর জন্য আবেদন করার যোগ্যতা সম্পূর্ণ ভিন্ন ভিন্ন। যোগ্যতা ও এই রিক্রুটমেন্ট সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে চেক করুন। যা এই নিবন্ধের নিচে দেওয়া হলো।

আবেদন পদ্ধতি – আবেদন করার জন্য চাকরির থেকে প্রথমেই upsconline.nic.in এ যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজে প্রবেশ করার পর ‘online recruitment application(ORA)’ এই লিংকটিতে ক্লিক করুন। এই লিংক ক্লিক করলে নতুন একটি ফরম ফিলাপের পেজ ওপেন হবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্র পূরণ করুন। সবশেষে এপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করে অ্যাপ্লিকেশন ফর্ম জমা দিন।

অ্যাপ্লিকেশন ফি – ST/SC/Female/PwBD ক্যাটাগরিদের কোন ধরনের অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না. অন্যান্য ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ২৫ টাকা করে জমা করতে হয়। এই টাকা আপনারা অনলাইন এর মাধ্যমে পে করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 14/12/2023. 

Apply online

Official Notification – Click here

Official Website – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here