Home কেন্দ্রের চাকরি RCFL Recruitment 2023: কেন্দ্রীয় সংস্থায় 408 কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি দেখে নিন

RCFL Recruitment 2023: কেন্দ্রীয় সংস্থায় 408 কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি দেখে নিন

0
RCFL Recruitment 2023: কেন্দ্রীয় সংস্থায় 408 কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি দেখে নিন
RCFL Recruitment 2023: কেন্দ্রীয় সংস্থায় 408 কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি দেখে নিন

সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা রাষ্ট্রীয় কেমিক্যালস এন্ড ফার্টিলাইজারস লিমিটেডের (Rashtriya Chemicals and Fertilizers Limited – RCFL) তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে বিভিন্ন পদের জন্য মোট 408 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা RCFL এ চাকরি করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি, যোগ্যতা, ভ্যাকান্সি ডিটেলস, বয়স ও অন্যান্য বিষয়ে এই নিবন্ধে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, সব মিলিয়ে 3 ধরনের পদে মোট 408 জনকে নিয়োগ করা হবে। যেখানে গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে 157 জন, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে 115 জন এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদে 136 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – সর্বনিম্ন ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ 25 বছর বয়সী চাকরিপ্রার্থীরা RCFL নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে, বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র-ছাত্রীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে বয়সের ছাড় পাবে। নিচে প্রত্যেকটি পোষ্টের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আলোচনা করা হলো।

গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস – Accounts Executive এর ক্ষেত্রে Graduation/BBA, B. Com with Economics, Recruitment Executive (HR) ও Secretarial Assistant পদের ক্ষেত্রে যেকোনো সাবজেক্টে গ্রাজুয়েশন করার সাথে সাথে ইংলিশে নলেজ থাকতে হবে।

Trade Apprentice – মাধ্যমিক পাস করার সাথে সাথে 10+2 এ ম্যাথমেটিক্স এবং সাইন্স থাকতে হবে।

Technician Apprentice: সংশ্লিষ্ট ক্ষেত্রে ট্রেডস ডিপ্লোমা থাকতে হবে। বয়স এবং শিক্ষা সংক্রান্তে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে প্রদান করা হলো।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার ডাইরেক্ট লিংক এই নিবন্ধন নিচে দিয়ে দেওয়া হলো। আপনারা সেই লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। স্টেপ 2: এরপর হোমপেজে অবস্থিত ‘Recruitment’ বিকল্পে ক্লিক করে ‘engagement of apprentices 2023-24’ লিংকে ক্লিক করুন। স্টেপ 3: এরপর আপনি ‘Apply Online’ লিংকে ক্লিক করুন।

স্টেপ 4: আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস যেমন, বয়স, অভিভাবকের নাম, নিজের নাম, জন্মতারিখ, ক্যাটাগরি, জেন্ডার, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, ইমেইল অ্যাড্রেস, মোবাইল নাম্বার ও অন্যান্য তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন। স্টেপ 5: পাসপোর্ট সাইজ ফটো এবং সিগনেচার আপলোড করুন। স্টেপ 6: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – এই নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 07/11/2023. আমরা এই নিবন্ধের নিচের ডাইরেক্ট এপ্লাই লিংক প্রদান করলাম। আপনারা সরাসরি সেই লিংকে ক্লিক করে আবেদন শুরু করুন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here