Home চাকরি কোলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ থাকলে আবেদন করুন

কোলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ থাকলে আবেদন করুন

0
কোলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ থাকলে আবেদন করুন
কোলকাতা মেট্রোতে কর্মী নিয়োগ,শিক্ষাগত যোগ্যতা জেনেনিন

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে একটি দারুন খবর। কলকাতা মেট্রোতে মাধ্যমিক পাস এ নিয়োগ এর একটি বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশিত করা হয়েছে। এখানে রাজ্যে ছেলে-মেয়ে যেকোনো চাকরিপ্রার্থী আবেদন করতে পারবে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, বেতন সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে হলে অবশ্যই নিচের প্রতিবেদনটি ভালোভাবে অনুসরণ করে নেবেন।

পদের বিবরণ ও শূন্য পদ – বিজ্ঞপ্তি নম্বর 01/24/Metro Railway/Kolkata অনুসারে কলকাতা মেট্রোতে আবারো ১২৯ টি শূন্য পদে নিয়োগ হতে চলেছে। এখানে একাধিক ট্রেডে নিয়োগ হতে চলেছে প্রত্যেকটি ট্রেডের জন্য আলাদা আলাদা শূন্যপদ রয়েছে সেগুলি বিস্তারিত আলোচনা করা হলো। Electrician পদের জন্য ২৮টি, Fitter পদের জন্য ৮৩টি, Machinist পদের জন্য ৯টি, Welder পদের জন্য মোট ৯টি শূন্যপদ রয়েছে।

বেতন – ভারতীয় রেলের নিয়ম অনুসারে প্রত্যেক মাসে চাকরিপ্রার্থীদের এখানে স্টাইপেন প্রদান করা হবে আরও বিস্তারিত জানতে হলে নিচে নোটিফিকেশন লিংক দিয়ে দেওয়া রয়েছে সেখান থেকে নোটিফিকেশন ডাউনলোড করে আপনারা বিস্তারিত জেনে নিতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা – এই চাকরির জন্য আবেদনকারীদের অবশ্যই  সরকার স্বীকৃত যে কোন স্কুল বা বোর্ড থেকে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাস করে থাকতে হবে ও সাথে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাস করে থাকতে হবে তাহলেই আবেদন করা যাবে।

বয়স সীমা – অফিসিয়াল নোটিশে উল্লেখ করা রয়েছে ন্যূনতম ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছরের মধ্যে বয়স হলে আপনারা আবেদন করতে পারবেন। সরকারের নিয়ম অনুসারে এস সি, এস টি এবং ওবিসি যথাক্রমে পাঁচ বছর ও তিন বছরের বয়সে ছাড় পেয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি – এখানে প্রার্থীদের মাধ্যমিকের নম্বর ও আইটিআই এর নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি – সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে এখানে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের apprentshipindia এর অফিসিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে তারপর অফিসিয়াল নোটিশে দেওয়া আবেদন পত্র ফিলাপ করে ও তার সাথে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে|

আবেদনপত্র পাঠানোর ঠিকানা – Dy, CPO, Metro Railway, Kolkata, Metro Rail Bhawan, 33/1, J.L Neheru Road, Kolkata-700071

আবেদনের শেষ তারিখ – ৪.০১.২০২৪.

Apply link – Click Here

Official Notice – Click Here 

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here