Home Education News পুজার আগেই 1 হাজার অধ্যাপক নিয়োগের সুখবর দিতে চলেছে রাজ্য সরকার! 

পুজার আগেই 1 হাজার অধ্যাপক নিয়োগের সুখবর দিতে চলেছে রাজ্য সরকার! 

0
পুজার আগেই 1 হাজার অধ্যাপক নিয়োগের সুখবর দিতে চলেছে রাজ্য সরকার! 
পুজার আগেই 1 হাজার অধ্যাপক নিয়োগের সুখবর দিতে চলেছে রাজ্য সরকার! 

পুজোর আগেই 1 হাজার কলেজ অধ্যাপক নিয়োগের পথে হাটছে রাজ্য সরকার। বহুদিন ধরে কলেজগুলোতে অধ্যাপক ঘাটতির অভিযোগ উঠে আসছিল। বিশেষ করে, চার বছরের গ্রাজুয়েশন পাঠক্রম চালু হওয়ার পর থেকে  অধ্যাপকের নিয়োগের প্রয়োজনীয়তা আরো বৃদ্ধি পেয়েছে। এরূপ পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তর, কৃষি বিভাগ, খাদ্য দপ্তর, শিক্ষা দপ্তর ও  অন্যান্য সরকারি চাকরি নিয়োগের সাথে অধ্যাপক নিয়োগের বিশেষ প্রয়োজনীয়তা মনে করছে রাজ্য সরকার।

এই মর্মে রাজ্য সরকার কলেজ অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে জোর কদমে কাজ শুরু করে দিয়েছে। বিশেষজ্ঞদের দাবি, পুজোর আগেই রাজ্য সরকার অধ্যাপক নিয়োগের প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে মনে করা হচ্ছে।

চলতি বছরের শুরুর দিকে অধ্যাপক নিয়োগের জন্য স্টেট এলিজিবিলিটি টেস্ট (SET) 2023 পরীক্ষার আয়োজন করা হয়েছিল। এই বছরে SET 2023 Exam এ ৩৩ টি সাবজেক্টের উপর আয়োজিত করা হয়েছিল। যে পরীক্ষায় প্রায় ৮৫ হাজার ৭১২ জন অংশগ্রহণ করেছিল। পশ্চিমবঙ্গের ১০৮ টি পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হয়েছিল। SET এর রেজাল্ট এখনো প্রকাশিত হয়নি। এই লক্ষ লক্ষ পরীক্ষার্থীদের মধ্যে 1000 জন যোগ্য প্রার্থীকে কলেজ অধ্যাপক পদে নিযুক্ত করা হবে। 

স্নাতক কোর্স চার বছর মেয়াদী চালু হয়েছে। তবে কলেজগুলিতে অধ্যাপকের সংখ্যা কম থাকায়, ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠনে নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। এই কারণের জন্যই, অধ্যাপক নিয়োগের বিশেষ প্রয়োজনীয়তা আরো স্পষ্ট হয়ে উঠেছে। তাঁর উপর রাজ্য জুড়ে নিয়োগের দাবিতে অশান্তির বাতাবরণ । এরূপ পরিস্থিতিতে, দূর্গা পূজার আগেই অধ্যাপক নিয়োগের জন্য রাজ্য সরকার বিশেষ তৎপর।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here