Home Education News WBPSC Clerkship পরীক্ষার বিজ্ঞপ্তি কবে বেরোবে? এখানে জেনে নিন

WBPSC Clerkship পরীক্ষার বিজ্ঞপ্তি কবে বেরোবে? এখানে জেনে নিন

0
WBPSC Clerkship পরীক্ষার বিজ্ঞপ্তি কবে বেরোবে? এখানে জেনে নিন
WBPSC Clerkship পরীক্ষার বিজ্ঞপ্তি কবে বেরোবে? এখানে জেনে নিন

মাত্র কয়েকদিন আগে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের ‘wbpsc.gov.in’ মাধ্যমে ক্লার্কশিপ পদে নিয়োগের জন্য একটি শর্ট নোটিফিকেশন প্রকাশ করা হয়েছিল। সেই বিজ্ঞপ্তিতে কেবল জানানো হয়েছিল খুব শীঘ্রই রাজ্যে ৬০০০ ক্লাকশিপ পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এখন সকলের মনে একটাই প্রশ্ন যে, এই নিয়োগের বিস্তারিত নোটিফিকেশন কবে বের হবে? কবে থেকে আবেদন নেওয়া শুরু হবে? আমরা আজকে এই নিবন্ধের মাধ্যমে সমস্ত কিছু খোলসা করতে চলেছি।

এই নিয়োগের মাধ্যমে ৬ হাজার যোগ্য চাকরিপ্রার্থীকে ক্লার্কশিপ পদে নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশে যোগ্যতা সম্পন্ন চাকরিপ্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবে। বিশেষজ্ঞদের মতে এই নিয়োগে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী আবেদন করতে চলেছে। আর এই চাকরি প্রার্থীদের বেশিরভাগটাই গ্রাজুয়েট হবে। তাই এই নিয়োগ পরীক্ষাটি খুবই প্রতিযোগিতা পূর্ণ হতে চলেছে সেটা আর বলার অপেক্ষা রাখছে না।

এক্সাম প্যাটার্ন – এখানে দুটি স্টেজ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে প্রিলিমিনারি পরীক্ষা। দ্বিতীয় ধাপে মেইন পরীক্ষা। যেখানে প্রিলিমিনারি পরীক্ষাটিতে অবজেক্টিভ টাইপ মোট ১০০ নম্বরের প্রশ্ন আসবে। যেখানে সাবজেক্ট রয়েছে তিনটি। প্রথমটি জেনারেল স্টাডিস, দ্বিতীয়টি ইংরেজি এবং তৃতীয়টি অ্যারীথমেটিক। 

এই পরীক্ষায় ইংরেজি থেকে আসবে মোট ৩০ নম্বর, প্রশ্নের সংখ্যা ৩০। জেনারেল স্টাডিস থেকে আসবে ৪০ নম্বর, এখানেও মোট প্রশ্নের সংখ্যা ৪০ টি। এবং এরিথমেটিক থেকে আসবে ৩০ নম্বর, প্রশ্নের সংখ্যা ৩০ টি। অর্থাৎ ১০০ টি প্রশ্নের জন্য  মোট সময় পাবেন ১৩০ মিনিট।

অফিসিয়াল নোটিফিকেশন কবে প্রকাশিত হবে? বিশ্বস্ত সূত্রে খবর এবং বিশেষজ্ঞদের মতে আগামী মাসে অর্থাৎ ডিসেম্বর মাসে পশ্চিমবঙ্গের বহুল প্রতীক্ষিত wbpsc Clerkship Exam 2023 এর অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশিত হতে পারে। এই পরীক্ষার বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ‘wbpsc.gov.in’ ফলো করতে পারেন। আর সকলের আগে তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট অনুসরণ করুন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here