Home Education News সুখবর, ফের পশ্চিমবঙ্গ পুলিশে 12 হাজার কনস্টেবল নিয়োগ! মন্ত্রিসভার বৈঠকে শিলমোহর পড়ল

সুখবর, ফের পশ্চিমবঙ্গ পুলিশে 12 হাজার কনস্টেবল নিয়োগ! মন্ত্রিসভার বৈঠকে শিলমোহর পড়ল

0
সুখবর, ফের পশ্চিমবঙ্গ পুলিশে 12 হাজার কনস্টেবল নিয়োগ! মন্ত্রিসভার বৈঠকে শিলমোহর পড়ল
সুখবর, ফের পশ্চিমবঙ্গ পুলিশে 12 হাজার কনস্টেবল নিয়োগ! মন্ত্রিসভার বৈঠকে শিলমোহর পড়ল

উৎসব মরশুমের মধ্যেই পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর সামনে এলো। পশ্চিমবঙ্গে কর্মসংস্থান বৃদ্ধিতে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলো রাজ্য সরকার। রাজ্যে ফের 12 হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। গতকাল কালীঘাটে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হল। বৈঠকে উপস্থিত ছিল স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ের চোটের কারণে কালীঘাটের বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক বসেছিল। যেখানে রাজ্যের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। যার মধ্যে অন্যতম প্রধান বিষয় ছিল রাজ্যের কর্মসংস্থান বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ।

মোট নিয়োগের পরিমান – মন্ত্রিসভার বৈঠকের শেষে ফিরহাদ হাকিম জানিয়েছেন, রাজ্যে খুব শীঘ্রই 12000 পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। এই 12 হাজার শূন্য পদের মধ্যে 3600 টি মহিলা এবং 8400 টি শুন্যপদ পুরুষ প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকবে। উৎসব মরশুমের মধ্যেই এমন একটি সুখবরে রাজ্যের চাকরিপ্রার্থীদের খুশির অন্ত নেই।

রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, “বেশ কিছুদিন আগে নবান্নের একটি বৈঠকে রাজ্যে 2500 জন কনস্টেবল নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বর্তমানে এই সংখ্যা বাড়িয়ে 12000 করা হয়েছে। আশা করা যাচ্ছে, পুজোর পরে পরেই পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।” 

পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবেল নিয়োগ পদ্ধতি – পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল নিয়োগে কয়েকটি স্টেজের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমত প্রিলিমিনারি টেস্ট, দ্বিতীয়ত মেন পরীক্ষা, তৃতীয়তো ফিজিক্যাল টেস্ট, শেষ এবং অন্তিম ধাপে পার্সোনালিটি টেস্টের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়। আপনারা যারা পুলিশ কনস্টেবল নিয়োগে অংশগ্রহণ করতে চাইছেন, তারা এখন থেকেই প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করে দিন। পুলিশ কনস্টেবল নিয়োগ সংক্রান্ত যে কোন নতুন খবর পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট wbexamguide.com এবং টেলিগ্রাম চ্যানেল অনুসরণ করুন। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here