Home Education News রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে 7 হাজার কর্মী নিয়োগের প্রস্তুতি শুরু!

রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে 7 হাজার কর্মী নিয়োগের প্রস্তুতি শুরু!

0
রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে 7 হাজার কর্মী নিয়োগের প্রস্তুতি শুরু!
রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে 7 হাজার কর্মী নিয়োগের প্রস্তুতি শুরু!

লোকসভা ভোটের আগে রাজ্যের ত্রিস্তরিয় পঞ্চায়েতের ৭০০০ কর্মী নিয়োগের প্রস্তুতি পর্ব শুরু করল পশ্চিমবঙ্গ সরকার। পঞ্চায়েতের তিনটি স্তরেই ধাপে ধাপে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ভোটের আগে স্বচ্ছভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য উদ্দেশ্যে একাধিক পদক্ষেপ নেওয়ার জন্য তৎপর হচ্ছে রাজ্য সরকার। এর মধ্যেই DLCC র সাহায্যে ত্রি-স্তরিয় পঞ্চায়েতে প্রয়োজনীয় মোট শূন্য পদ নির্ধারিত হয়েছে। 

তার জন্যই রাজ্য পঞ্চায়েত দপ্তরের উদ্যোগে, আগামী মঙ্গলবার বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সুষ্ঠু নিয়োগের উদ্দেশ্যে একটি কর্মশালা অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে উপস্থিত থাকবে রাজ্যের DPRDO এবং BDO কর্মকর্তারা।

যেখানে, এই নিয়োগকে অনলাইন পোর্টালের মাধ্যমে সম্পাদিত করার প্রস্তাব রাখা হয়। অর্থাৎ আবেদন প্রক্রিয়া থেকে শুরু করে রেজাল্ট ইত্যাদি বিষয় গুলোর কথা বলা হচ্ছে। ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হবে লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে। এই সমস্ত বিষয়গুলিকে বিস্তারিতভাবে বুঝিয়ে বলার জন্যই এই কর্মশালার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিয়োগ প্রক্রিয়ার DPRDO দের সাহায্য করবে জয়েন bdo অফিসার। অর্থাৎ এই নিয়োগ প্রক্রিয়াতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এবং যাতে কোন দুর্নীতির আঁচ না লাগতে পারে সে ব্যাপারে চরম সতর্কতা অবলম্বন করা হবে। এছাড়াও যাতে দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়, সেই ব্যাপারে আলাদা ব্যবস্থা নিতে চলেছে রাজ্য সরকার। বিশেষজ্ঞদের মতে, এই তৎপরতার সঙ্গে যদি নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা যায়, তাহলে অবশ্যই ভোটের আগে সমস্ত নিয়োগ প্রক্রিয়া নির্বিগ্নে সম্পন্ন হয়ে যাবে।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here