Home Education News Primary TET 2023: রাজ্যজুড়ে শোরগোল প্রাথমিক টেট পরীক্ষায়, গ্রেফতার চার

Primary TET 2023: রাজ্যজুড়ে শোরগোল প্রাথমিক টেট পরীক্ষায়, গ্রেফতার চার

0
Primary TET 2023: রাজ্যজুড়ে শোরগোল প্রাথমিক টেট পরীক্ষায়, গ্রেফতার চার
Primary TET 2023: রাজ্যজুড়ে শোরগোল প্রাথমিক টেট পরীক্ষায়, গ্রেফতার চার

Primary TET 2023: নিয়োগ সংক্রান্ত দুনীতির জেরে হারহিম হতে হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদকে তাই সর্বস্তরিয় ভাবে কোনোরকম খামতি রাখতে চাননা প্রাথমিক শিক্ষা পর্ষদ। ঠিক তেমনই গত বছরের মতো এবারও রাজ্যজুড়ে নিরাপত্তার বেড়াটোপ ছিলো চোখে পড়ার মতো। স্ক্যানিং, ফিঙ্গারিং, সংশ্লিষ্ট পরিচয়পত্র দ্বারা পরীক্ষার্থীর প্রবেশ ছিলো নিজ নিজ পরীক্ষাকেন্দ্রে।

প্রাথমিক শিক্ষা পর্যদের উপসচিব পার্থ কর্মকার  সাংবাদিক সম্বলনে জানান এবছর আবেদনকারী ৩লক্ষ ১০হাজারের মধ্যে ২লক্ষ ৭২হাজার ৬৩৯জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। উপস্থিতির হার ছিলো ৮২%, রাজ্যের বিপুল উপস্থিতির হার দক্ষিণ দিনাজপুরে ৯১.৯১%

এরই মাঝে  নিরাপত্তার আড়াল দিয়ে অসৎ উপায় অবলম্বনকারী গ্রেফতার চারজন।জানা গেছে উক্ত ঘটনাটি ঘটেছে মালদা জেলার মানিকচক ব্লকের এনায়েতপুর হাই স্কুলে। পরীক্ষা শুরু হওয়ার ৪৫ মিনিটের মধ্যেই ইনভিজিলেটার এর সন্দেহ হওয়ায় দ্রুত কেন্দ্রে থাকা পুলিশকর্মীদের জানানো হয়। উক্ত অসৎউপায়ীদের নাম বিপুল মণ্ডল, বেঞ্জিমিন চিশতী, বাসুদেব মন্ডল ও বাসুদেব চিশতী এদের কে তৎক্ষণাৎ পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এনায়েতপুর বিদ্যালয় কর্তৃপক্ষের তরফ থেকে মানিকচক থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় এবং থানার ভারপ্রাপ্ত IC পার্থসারথি হালদার জানান অসৎউপায়ী দের গ্রেফতার করা হয়েছে।

কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে এতো সতর্কতা ও নিরাপত্তার বেড়াজাল থাকার পরেও কিভাবে মোবাইল ফোন নিয়ে প্রবেশ হলো, কিভাবে পরীক্ষা শুরুর ঘন্টার মধ্যে প্রশ্নপত্র ফাঁস হয়। যদিও তদন্ত করছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ, তবে তাঁদের মতে কোনোরকম অতিরিক্ত সুবিধা পাননি কোনো পরীক্ষার্থী

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here