Home Education News IAS Success Story: রাজ্যের সেরা সুন্দরী যখন UPSC টপার, একমাত্র ভরসা অধ্যাবসায় এবং দৃঢ়তা

IAS Success Story: রাজ্যের সেরা সুন্দরী যখন UPSC টপার, একমাত্র ভরসা অধ্যাবসায় এবং দৃঢ়তা

0
IAS Success Story: রাজ্যের সেরা সুন্দরী যখন UPSC টপার, একমাত্র ভরসা অধ্যাবসায় এবং দৃঢ়তা
IAS Success Story: রাজ্যের সেরা সুন্দরী যখন UPSC টপার, ভরসা অধ্যাবসায় এবং দৃঢ়তা

যার সৌন্দর্য বলিউড অভিনেত্রীদেরকেও হার মানায়। আর্থিক অনটন যার নিত্য সঙ্গী, তার সত্ত্বেও দৃঢ়তা এবং অধ্যাবসায়কে সঙ্গী করে আজ UPSC টপার দেরাদুনবাসি তাসকিন খান। প্রাথমিকভাবে তিনি মডেল হওয়ার জন্য উচ্চাকাঙ্কী ছিলেন। এমনকি তিনি মিস দেরাদুনের খেতাব পর্যন্ত জিতেছিলেন। তবে পড়ে তাসকিনের মিস ইন্ডিয়ার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার ইচ্ছা ছিল, কিন্তু পারিবারিক আর্থিক কষ্টের কারণে সে স্বপ্ন পূরণ করা সম্ভব হয়নি। মডেল হওয়ার পাশাপাশি তিনি ন্যাশনাল বাস্কেটবল প্লেয়ার ও ছিলেন। 

ছোটবেলা থেকে কেমন স্টুডেন্ট ছিলেন তিনি? ছোটবেলায় তাকে অ্যাভারেজ ছাত্রীদের মধ্যেই গণ্য করা হতো। ক্লাস 8 পর্যন্ত তাকে গণিতের সঙ্গে প্রচুর পরিমাণে লড়াই করতে হয়েছে। মনের জোর এবং অধ্যাবসায়ের ফলে সেই তাসকিনি ক্লাস ১০ এবং ১২ এর বোর্ড পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৯০ শতাংশর বেশি নাম্বার পেয়ে উত্তীর্ণ হয়েছেন। 

তাসকিন একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি একজন পেশাদার মডেল হওয়ার জন্য প্রচুর কষ্ট করেছিলেন। স্কুলের পরে NIT এ ভর্তির সুযোগ হওয়ার পরেও পারিবারিক আর্থিক সীমাবদ্ধতার কারণে স্বপ্ন পূরণ করতে পারেননি। পরে তার জীবনের মোড় আসে instagram থেকে। তার ফলোয়ার হিসেবে একজন IAS প্রার্থী ছিলেন। তার সঙ্গে কথোপকথনের ফলেই, মনে IAS হওয়ার স্বপ্ন বাসা বাধে। আর সেখান থেকেই তিনি UPSC পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করেন। তিন 3 বার ব্যর্থ হওয়ার পর চতুর্থবারের মাথায় ২০২০ সালে 736 সর্বভারতীয় রাঙ্ক করে আজ IAS অফিসার।

আপনিও যদি একজন সিভিল সার্ভেন্ট হওয়ার স্বপ্ন দেখেন, তাহলে আপনিও পারবেন। জেদ, লক্ষ্য এবং অধ্যবসায় এই তিনটি কোয়ালিটিকে যদি আপনার মধ্যে রপ্ত করতে পারেন, তাহলে কোন বাধাই আপনার সামনে টিকতে পারবে না। 

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here