Home কেন্দ্রের চাকরি বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় 495 কর্মী নিয়োগ, বেতন 40 হাজার টাকা থেকে শুরু

বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় 495 কর্মী নিয়োগ, বেতন 40 হাজার টাকা থেকে শুরু

0
বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় 495 কর্মী নিয়োগ, বেতন 40 হাজার টাকা থেকে শুরু
বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় 495 কর্মী নিয়োগ, বেতন 40 হাজার টাকা থেকে শুরু

সম্প্রতি বিদ্যুৎ উৎপাদনকারী কেন্দ্রীয় সংস্থা NTPC র তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে একাধিক ডিপার্টমেন্টে বিভিন্ন ধরনের ইঞ্জিনিয়ার নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় চাকরি করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন NTPC-র এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস – ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেডের তরফ থেকে ইঞ্জিনিয়ার এক্সিকিউটিভ ট্রেনি পদে নিয়োগ করা হবে। যেখানে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পদে – ১২০, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পদে – ২০০, ইলেকট্রনিক্স এবং ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং পদে – ৮০, সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে – ৩০ জন এবং মাইনিং ইঞ্জিনিয়ারিং পদে মোট ৬৫ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদনকারীর যোগ্যতা – সর্বনিন্ম ১৮ থেকে সর্বোচ্চ ২৭ বছর প্রার্থীরা এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবে। ভারত সরকার স্বীকৃত সংরক্ষিত  ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট অনুপাতে বয়সের ছাড় পেয়ে থাকে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীর টেকনোলজি/AMIE অথবা ইঞ্জিনিয়ারিং এ ন্যূনতম ৬৫ শতাংশ নম্বরের সাথে পাস করতে হবে। তবে ST, SC, PWBD ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের ৫৫ শতাংশ নম্বার পেলে হবে। এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করার জন্য প্রার্থীর GATE – 2023 তে কোয়ালিফাই করা আবশ্যক। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন।

মাসিক বেতনের পরিমাণ – যে সমস্ত প্রার্থী NTPC তে ইঞ্জিনিয়ার হিসেবে নিযুক্ত হবে, তাদের মাসিক গড় বেতন সর্বনিম্ন ৪০ হাজার টাকা থেকে শুরু হবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। এই নিবন্ধের নিচে সরাসরি ‘Apply Link’ দিয়ে দেওয়া হল। আপনারা সরাসরি অ্যাপ্লাই লিংকে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আবেদন করার জন্য আপনাকে প্রথমেই আপনার বৈধ মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর পুনরায় লগইন করে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। সিগনেচার এবং পাসপোর্ট সাইজ ফটো আপলোড করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফী জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – অনলাইন আবেদন শুরু হয়েছে 06/10/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 20/10/2023. 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here