Home কেন্দ্রের চাকরি ছাত্র-ছাত্রীদের জন্য Top 5 অনলাইন পার্টটাইম জব, জেনে নিয়ে প্রচুর ইনকাম করুন

ছাত্র-ছাত্রীদের জন্য Top 5 অনলাইন পার্টটাইম জব, জেনে নিয়ে প্রচুর ইনকাম করুন

1
ছাত্র-ছাত্রীদের জন্য Top 5 অনলাইন পার্টটাইম জব, জেনে নিয়ে প্রচুর ইনকাম করুন
ছাত্র-ছাত্রীদের জন্য Top 5 অনলাইন পার্টটাইম জব, জেনে নিয়ে প্রচুর ইনকাম করুন

বর্তমানে অনলাইনে যুগে একটু সময় খরচ করেই প্রচুর ইনকাম করা যায়। আর এ-ক্ষেত্রে আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন, তাহলে সেই সময় আপনার কাছে যথেষ্ট রয়েছে। এই পার্ট টাইম জবগুলিকে কেবল ছাত্র-ছাত্রীদের টাকা ইনকামের সুযোগই দেয় না বরং, তাদের নলেজ ও বায়োডাটাকেও সমৃদ্ধ করে তোলে। আজ আমরা আপনাদের সঙ্গে এমন পাঁচটি পার্ট টাইম জবের ব্যাপারে আলোচনা করতে চলেছি, যেখান থেকে আপনি প্রচুর পরিমাণে আয় করতে পারবেন। আর কথা না বাড়িয়ে চলুন, এই জবগুলো সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

গ্রাফিক্স ডিজাইনার

বর্তমানে অনলাইনের যুগে গ্রাফিক্স ডিজাইনের চাহিদা সব থেকে বেশি। এখনকার বেশিরভাগ মানুষের ডিজিটাল মার্কেটিং করছে। সুতরাং আপনি কোন ব্র্যান্ড, ইউটিউবার, নিউজ এজেন্সির হয়ে গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে পারেন। এখান থেকে আপনার মোটা অংকের টাকা ইনকাম করার সুযোগ রয়েছে। এক্ষেত্রে আপনার ফটোশপ, ক্যানভার মতো সফটওয়্যার গুলির কাজ জানলেই হবে। তা থেকে আপনি আপনার ক্লায়েন্টের জন্য youtube এর থাম্নেল, পোস্টার, লে আউট, ওয়েব ডিজাইন সহ বিভিন্ন ধরনের ভিজ্যুয়াল ডিজাইন করতে পারবেন।

কনটেন্ট রাইটিং

আপনার যদি লিখতে ভালো লাগে, তাহলে আপনার কাছে সুবর্ণ সুযোগ। আপনি বিভিন্ন ইউটিউবার, নিউজ এজেন্সি, ম্যাগাজিন, ওয়েব কন্টেন্ট ডেভেলপমেন্টের উপর কাজ করে মোটা টাকা আয় করতে পারেন।

ডাটা এন্ট্রির কাজ

ডাটা এন্ট্রির কাজ করে আপনি মোটা টাকা আয় করতে পারেন। এক্ষেত্রে আপনাকে একটি নির্দিষ্ট কোম্পানির সফটওয়্যারে অন্য জায়গা থেকে ডাটা কালেক্ট করে এন্ট্রি করতে হয়। ms word এবং এক্সেল এর মত সফটওয়্যার এর কাজ জানলেই, আপনি খুব সহজে এই কাজটিকে করতে পারবেন।

অনলাইন টিউটর

আপনি অনলাইনে ছাত্র-ছাত্রীদের পরিয়ে ব্যাপক টাকা ইনকাম করতে পারেন। তবে এক্ষেত্রে আপনার একটি নির্দিষ্ট বিষয়ের উপর ব্যাপক জ্ঞান থাকা দরকার। তাহলে, আপনি নিজেই একটি অনলাইন চ্যানেল খুলে ছাত্রছাত্রীদের পড়ানো শুরু করতে পারেন। অথবা অন্য কোন সংস্থার হয়ে, অনলাইন গৃহ শিক্ষক হয়ে বাড়িতে বসেই মোটা টাকা চার্জ করে এই কাজটি করতে পারেন।

ট্রান্সলেটরের কাজ

ট্রান্সলেটরের কাজ হল এক ভাষা থেকে অন্য ভাষায় কোন লেখা বা ভয়েসকে কনভার্ট করা। আপনি যদি দুটি বা তিনটি ভাষায় দক্ষ হন তাহলে আপনি এই কাজটি শুরু করতে পারেন। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলি দক্ষ ট্রান্সলেটরদের অনলাইনে হায়ার করে থাকে। এই কাজ করে আপনার বাড়িতে বসেই মোটা টাকা আয় করার সুযোগ রয়েছে। 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here