Home কেন্দ্রের চাকরি SSC খুব শীগ্রই 307 জন ট্রান্সলেটর নিয়োগ করছে, বেতন 1 লক্ষ 42 হাজার টাকা 

SSC খুব শীগ্রই 307 জন ট্রান্সলেটর নিয়োগ করছে, বেতন 1 লক্ষ 42 হাজার টাকা 

0
SSC খুব শীগ্রই 307 জন ট্রান্সলেটর নিয়োগ করছে, বেতন 1 লক্ষ 42 হাজার টাকা 
SSC খুব শীগ্রই 307 জন ট্রান্সলেটর নিয়োগ করছে, বেতন 1 লক্ষ 42 হাজার টাকা 

সরকারি চাকরি আস্পিরেন্টদের জন্য বিশাল বড় সুখবর। সম্প্রতি স্টাফ সিলেকশন রিক্রুটমেন্ট বোর্ড ট্রান্সলেটর বা অনুবাদ পদের জন্য বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে চলেছে। ইচ্ছুক প্রার্থী যারা এই ট্রান্সলেটরের পদে আবেদন করতে চাইছেন, তাদেরকে ১২ সেপ্টেম্বরের মধ্যে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

ভ্যাকান্সি ডিটেলস

বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রক, ভারতীয় উপকূলরক্ষী বাহিনী, সশস্ত্র বাহিনীর সদর দফতর ও কেন্দ্রীয় সংস্থা, বিভিন্ন মন্ত্রালয়, কেন্দ্রের বাণিজ্য এবং শিল্প মন্ত্রক, রাজস্ব দফতর, সেন্ট্রাল সেক্রেটারিয়েট অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ সার্ভিস ডিপার্টমেন্টের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পাদিত হতে চলেছে।

যেখানে জুনিয়র হিন্দি ট্রান্সলেটর (জেএইচটি), জুনিয়র ট্রান্সলেশন অফিসার (জেটিও), সিনিয়র হিন্দি ট্রান্সলেটর (এসএইচটি), জুনিয়র ট্রান্সলেটর (জেটি), এবং সিনিয়র ট্রান্সলেটর (এসটি) পদের জন্য মোট ৩০৭ জন যোগ্যতা প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। 

বয়সের সময়সীমা

ট্রান্সলেটর পরে আবেদন করার জন্য আবেদনকারীকে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। আপনাকে জানিয়ে রাখি, সরকারি নিয়ম অনুসারে সমস্ত সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীরা নির্দিষ্ট নিয়ম অনুপাতে বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি

ট্রান্সলেটর পদে চাকরি করার জন্য চাকরিপ্রার্থীকে চারটি পর্যায়ে নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে। প্রথম ধাপ: প্রিলিমিনারি এক্সাম, দ্বিতীয় ধাপ: মেইন এক্সাম, তৃতীয় ধাপ: নথিপত্রের যাচাই করণ, চতুর্থ এবং অন্তিম ধাপ: মেডিকেল পরীক্ষা।

বেতন

যে সমস্ত প্রার্থী উপরে উল্লেখিত চারটি ধাপ অতিক্রম করে নির্বাচিত হবে তারা ইনিশিয়ালি মাসিক সেলারি ৩৫ হাজার ৮০০ টাকা থেকে ১ লাখ ৪২ হাজার ৪০০ টাকার মধ্যে হবে।

আবেদন পদ্ধতি

SSC JHT পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন পত্রের সম্পন্ন করতে হবে। নিচে স্টেপ টু স্টেপ আবেদন পদ্ধতি আলোচনা করা হলো।

স্টেপ 1: আবেদন করার জন্য আবেদনকারী কে প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইট “https://sss.nic.in/ এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: হোম পেজে প্রবেশ করার পর আপনাকে ‘SSC JHT’ আবেদন লিঙ্কে ক্লিক করতে হবে। স্টেপ 3: অ্যাপ্লিকেশন ফর্ম খুলে গেলে, প্রয়োজনীয় সঠিক ইনফরমেশন দিয়ে আবেদন পত্রটি পূরণ করুন। স্টেপ 4: সঠিকভাবে এপ্লিকেশন ফর্মটি ফিলাপ করা হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন পত্রটিকে জমা দিন। এবং সবশেষে এপ্লিকেশন ফি জমা দিন।

অ্যাপ্লিকেশন ফি

সিডিউল কাস্ট, সিডিউল টাইপ, এবং মহিলা প্রার্থী ব্যতীত সমস্ত প্রার্থীদের ১০০ টাকা করে অ্যাপ্লিকেশন ফি বাবদ জমা করতে হয়। সংরক্ষিত এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোন প্রকার আবেদন ফি জমা করতে হয় না।

গুরুত্বপূর্ণ তারিখ

২২ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করার অন্তিম তারিখ ১২ ই সেপ্টেম্বর। সেপ্টেম্বর মাসের ১৩ এবং ১৪ তারিখ দুটিতে আবেদনপত্র সংশোধনের সুযোগ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here