Home কেন্দ্রের চাকরি ভারতীয় রেলের সেন্ট্রাল ডিভিশনে 2,400+ অ্যাপ্রেন্টিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে? 

ভারতীয় রেলের সেন্ট্রাল ডিভিশনে 2,400+ অ্যাপ্রেন্টিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে? 

0
ভারতীয় রেলের সেন্ট্রাল ডিভিশনে 2,400+ অ্যাপ্রেন্টিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে? 
ভারতীয় রেলের সেন্ট্রাল ডিভিশনে 2,400+ অ্যাপ্রেন্টিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে? 

সম্প্রতি সেন্ট্রাল রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের একাধিক ডিভিশনের তরফ থেকে হাজার হাজার শূন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ইচ্ছুক প্রার্থী যারা রেলের ট্রেড অ্যাপ্রেন্টিস পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, বেতন, নিয়োগ পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, ইন্ডিয়ান সেন্ট্রাল রেলওয়ে পাঁচটি ডিভিশনে সবমিলিয়ে 2,409 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করতে চলেছে। Bhusawal – 418, Mumbai – 1649, Pune – 152, Solapur – 76, Nagpur – 114.

আবেদন করার যোগ্যতা

১৫ থেকে ২৪ বছর বয়সী প্রার্থী যাদের Passed 10th (High School)  এ ন্যূনতম ৫০% নম্বর নিয়ে পাশ করেছে, তারা এই পোস্টে আবেদন করার যোগ্য। এছাড়াও সাথে সাথে প্রার্থীদের সংশ্লিষ্ট পদের জন্য Related Trade এ ITI করা বাধ্যতামূলক। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি ছাত্র-ছাত্রীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আমরা নিচে সরাসরি আবেদন লিঙ্ক প্রদান করলাম। আপনারা প্রথমে রেজিস্টার করে, লগইন করে নিয়ে সমস্ত সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন।

অ্যাপ্লিকেশন ফি

SC / ST / PwD এবং মহিলা ক্যান্ডিডেট বাদে সমস্ত প্রার্থীদের অর্থাৎ obc/gen প্রার্থীদের আবেদন ফী বাবদ ১০০ টাকা করে জমা করতে হয়। SC / ST / PwD এবং মহিলা প্রার্থীদের কোন প্রকার আবেদন ফী লাগেনা।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া আগস্ট মাসের ২৯ তারিখ(29/08/2023) থেকে শুরু হয়েছে। এবং 28/09/2023 তারিখের বিকেল 5 টা পর্যন্ত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে। অ্যাপ্লিকেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ 28/09/2023।

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, নোটিফিকেশন ডাউনলোড লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here