Home কেন্দ্রের চাকরি দীর্ঘদিন পর অবশেষে ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

দীর্ঘদিন পর অবশেষে ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

0
দীর্ঘদিন পর অবশেষে ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন
দীর্ঘদিন পর অবশেষে ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বিস্তারিত জানুন

দেশে চাকরির জন্য চাকরিপ্রার্থীরা হাহাকার করছে। এরই মধ্যে পোস্ট অফিসের তরফ থেকে চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর সামনে আসলো। সম্প্রতি ভারতীয় ডাক বিভাগ নন গেজেটেড পোস্টের জন্য যোগ্য প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতবর্ষের যে কোন নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবে।  ইচ্ছুক প্রার্থী যারা, ভারতীয় ডাক বিভাগে চাকরি করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ভ্যাকান্সি ডিটেলস  

অফিসিয়াল ভাবে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ভারতীয় ডাক বিভাগ MVM – Non Gazetted পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করবে।

আবেদন করার যোগ্যতা  

18 থেকে 30 বছর বয়সী ছাত্রছাত্রী যাদের ভারত সরকার স্বীকৃত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে trade সার্টিফিকেট আছে এবং যাদের হেভি বিকেলের ড্রাইভিং লাইসেন্স ও মেকানিক্যাল এক্সপেরিয়েন্স রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য।

নিয়োগ প্রক্রিয়া

প্রার্থীদের যাচাই ও বাছাই করার জন্য কেবলমাত্র ট্রেড টেস্ট দিতে হবে। যে সমস্ত প্রার্থী এই টেস্টে উত্তীর্ণ হবে তারাই কেবলমাত্রই পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবে। 

বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর্যায়ে সমস্ত চাকরিপ্রার্থী এই পদে চাকরি পাবে তারা শুরুতেই মাসিক পে লেবেল ২ অনুসারে ১৯৯০০ টাকা থেকে ৬৩২০০ টাকার মধ্যে বেতন পাবে।।

আবেদন পদ্ধতি

এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমে অফিসিয়াল নোটিফিকেশন থেকে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। স্টেপ 2: প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: সিগনেচার, ফটো এবং বৈধ মোবাইল নাম্বার এবং একটি ইমেইল এড্রেস আবেদনপত্র যুক্ত করুন। স্টেপ 4: গুরুত্বপূর্ণ ডকুমেন্টসগুলি আবেদনপত্রর সঙ্গে জেরক্স করে যুক্ত করুন। স্টেপ 5: সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে আবেদন পত্রটিকে একটি খামে ভরে অফিশিয়াল অ্যাড্রেসে পাঠান।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

To the manager, MMS, GPO, Sultania road, Bhopal – 462 001. 

গুরুত্বপূর্ণ তারিখ

এই নোটিফিকেশনটি আগস্ট মাসের প্রকাশ করা হয়েছিল. তবে বর্তমানে আবেদনের তারিখ বাড়ানো হয়েছে. বর্তমানে এই পদের জন্য আবেদনের শেষ তারিখ 20-09-2023.

Official WebsiteClick Here
Official Notification ১Click Here
Official Notification ২Click Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here