ভারতের সশস্ত্র সীমা বলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদনের শেষ তারিখ 2রা অক্টোবর, বিস্তারিত জানুন

সম্প্রতি মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স এর তরফ থেকে সশস্ত্র সীমা বল ডিপার্টমেন্টে অ্যাসিস্ট্যান্ট কমেন্ডেন্ট( কমিউনিকেশন), Group-A পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতবর্ষের সমস্ত রাজ্য থেকে ছেলে ও মেয়ে উভয় প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। ইচ্ছুক প্রার্থী যারা Assistant Commandant পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সুতরাং, আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

সেপ্টেম্বর মাসের ২ তারিখে মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স এর তরফ থেকে এই রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। যেখান থেকে জানা যায়, সব মিলিয়ে ১৩ টি শূন্য পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। এই শূন্য পদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরির জন্য আলাদা করে পদ সংরক্ষণ করা রয়েছে।

আবেদন করার যোগ্যতা

১৮ থেকে ৩৬ বছর বয়সি ভারতবর্ষের যে কোন ছাত্র-ছাত্রী, যাদের electrical communication/ telecommunication engineering/ electronics engineering বিভাগে ব্যাচেলার ডিগ্রী রয়েছে তারা এই পদের জন্য আবেদন করতে. সাথে সাথে মহিলা ও পুরুষ প্রার্থীদের যথাক্রমে 157cms এবং 167cms হাইট থাকা বাধ্যতামূলক।

বেতনের পরিমাণ

যে সমস্ত যোগ্য প্রার্থী মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স এর সশস্ত্র সীমাবল ডিপার্টমেন্টের গ্রুপ-এ বিভাগে অর্থাৎ অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট (কমিউনিকেশন) পদে চাকরি পাবে তারা প্রাথমিকভাবে মাসিক 56,100 টাকা থেকে 1,77,500 টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন প্রক্রিয়া

অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ক্ষেত্রে আপনারা নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

গুরুত্বপূর্ণ তারিখ

মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার অফিসিয়াল ভাবে এই রিক্রুটমেন্ট নোটিফিকেশনটিকে সেপ্টেম্বর মাসের ২ তারিখে(02/09/2023) প্রকাশ করেছে। আবেদন করার অন্তিম তারিখ অক্টোবর মাসের ২ তারিখ(02/10/2023)।

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, অ্যাপ্লিকেশন ডাউনলোড লিংক অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel অথবা Whatsapp Group যুক্ত হন। এই গ্রুপ গুলি থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

Leave a Comment