Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশ যোগ্যতায় কৃষি কেন্দ্রে কর্মী নিয়োগ, 32 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

মাধ্যমিক পাশ যোগ্যতায় কৃষি কেন্দ্রে কর্মী নিয়োগ, 32 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

1
মাধ্যমিক পাশ যোগ্যতায় কৃষি কেন্দ্রে কর্মী নিয়োগ, 32 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে
মাধ্যমিক পাশ যোগ্যতায় কৃষি কেন্দ্রে কর্মী নিয়োগ, 32 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

সম্প্রতি কেন্দ্র সরকার অনুমোদিত রাজ্যের কৃষি বিজ্ঞান কেন্দ্রে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা স্টেনোগ্রাফার এবং সাপোর্টিং স্টাফ হিসেবে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, ভ্যাকান্সি ডিটেলস অন্যান্য ইনফরমেশন জেনে নিয়ে আবেদন করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – ICAR অনুমোদিত রথীন্দ্র কৃষি বিজ্ঞান কেন্দ্রের জন্য এ নিয়োগ সম্পন্ন করা হবে। এইমাত্র কয়েকদিন আগে নোটিফিকেশন নম্বর RKVK – 1/2023 এর মাধ্যমে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে stenographer এবং skills supporting Staff পদে যোগ্য চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরি প্রার্থীরা স্টেনোগ্রাফার পদের জন্য আবেদন করতে পারবে। আর যে সমস্ত চাকরি প্রার্থীর মাধ্যমিক পাস রয়েছে এবং সাথে সাথে নির্দিষ্ট বিষয় ট্রেড সার্টিফিকেট রয়েছে তারা skills supporting Staff পদে আবেদন করার যোগ্য। উভয় পদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

অ্যাপ্লিকেশন প্রসেস – চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: অফলাইনে আবেদন করার জন্য আবেদনকারী কে প্রথমেই অফিসিয়াল নোটিফিকেশনের ঠিক নিচে দেওয়া অ্যাপ্লিকেশন ফর্মটিকে ডাউনলোড করতে হবে। স্টেপ 2: অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করার পর প্রয়োজনীয় তথ্য দিয়ে পেনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। স্টেপ 3: এরপর গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যেমন শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ড জেরক্স, কাস্ট সার্টিফিকেট থাকলে সেটা, ফটো আইডেন্টিটির প্রুফ এর জেরক্স, ও অন্যান্য ডকুমেন্টস যুক্ত করতে হবে। স্টেপ 4: ফোন নাম্বার ফটোকপি এবং সিগনেচার করুন। স্টেপ 5: সবশেষে এপ্লিকেশন ফর্মটিকে মুখবন্ধ একটি খামে ভরে নিচে দেওয়া অফিশিয়াল ঠিকানায় নির্দিষ্ট সময়ের পূর্বে পাঠিয়ে দিন।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – Principal, Palli Siksha Bhavana, Visva-Bharati, Dist: Birbhum, P.O. Sriniketan, Pin-731236 (WB).

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 21/01/2024.

Official Notification – Click Here

Official Website – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here