Home কেন্দ্রের চাকরি উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় 7,500+ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো, বিস্তারিত জানুন

উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় 7,500+ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো, বিস্তারিত জানুন

1
উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় 7,500+ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো, বিস্তারিত জানুন
উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় 7,500+ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো, বিস্তারিত জানুন

আপনি কি সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ চলে এসেছে। সম্প্রতি স্টাফ সিলেকশন কমিশনের তত্ত্বাবধানে ৭৫০০ কনস্টেবল পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উচ্চ মাধ্যমিক পাস করা ভারতবর্ষের যে কোন চাকরিপ্রার্থী এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে আবেদন করার পূর্বে আবেদন করার যোগ্যতা, ভ্যাকানসি ডিটেলস, নিয়োগ প্রক্রিয়া, বেতন, আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে কনস্টেবল এক্সিকিউটিভ পদে মোট 7,547 জন যোগ্য প্রার্থী নিয়োগ করা হচ্ছে। এর মধ্যে ২৪৯১ টি রয়েছে মহিলা কনস্টেবলদের জন্য এবং বাদবাকি ৫০৫৬ টি রয়েছে পুরুষ শূন্য পদ।

আবেদন করার যোগ্যতা

01/07/2023 অনুসারে, ১৮ থেকে ২৫ বছর বয়সে যে কোন ছাত্র ছাত্রী যারা ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ করেছে, তারা এই কনস্টেবল পদে চাকরির জন্য আবেদন করতে পারবে। তবে পুরুষ প্রার্থীদের জন্য অতিরিক্ত LVM সার্টিফিকেট প্রাপ্ত ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন। তবে আপনাদের কে জানিয়ে রাখি, ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীরা 3 এবং 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে.  

নিয়োগ পদ্ধতি

এই পদে চাকরি করার জন্য প্রার্থীদের তিনটি ধাপ অতিক্রম করতে হয়। প্রথমত: কম্পিউটার বেসড এক্সামিনেশন, দ্বিতীয়ত: ফিজিক্যাল এন্ডুরেন্স এন্ড মেজারমেন্ট টেস্ট, এবং শেষ এবং অন্তিম ধাপে মেডিকেল টেস্টের মধ্য দিয়ে যেতে হয় প্রার্থীদের।

বেতনের পরিমাণ

উপরে উল্লেখিত তিনটি ধাপ অতিক্রম করে যে সমস্ত প্রার্থী কনস্টেবল পদের জন্য নির্বাচিত হয়, তাদের ইনিশিয়ালি মাসিক সেলারি 21,700 টাকা থেকে 69,100 টাকা পর্যন্ত হয়ে থাকে. তবে এই বেতন দিনের পর দিন বৃদ্ধি পেতে থাকবে.

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই আবেদন পদ্ধতি নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এক্ষেত্রে আপনি নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করে সরাসরি প্রবেশ করতে হয়। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইট হোমপেজে প্রবেশ করলে ফর্ম ফিলাপের আগে আপনাকে প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে। স্টেপ 3: রেজিস্ট্রেশন করার জন্য আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের প্রয়োজন। স্টেপ 4: এবার আপনাকে পুনরায় অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করে নিতে হবে। স্টেপ 5: এপ্লিকেশন ফর্ম ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্রটিকে সঠিকভাবে ফিলাপ করুন। স্টেপ 6: এবং সবশেষে রঙিন পাসপোর্ট সাইজ ফটো এবং সিগনেচার আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, ইচ্ছুক  আবেদনকারীরা আগামী 30/09/2023 তারিখ পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে. 

Official WebsiteClick Here
Official NotificationClick Here
More Job and ScholarshipClick Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here