Home কেন্দ্রের চাকরি ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে কর্মী নিয়োগ, 42 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে কর্মী নিয়োগ, 42 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

0
ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে কর্মী নিয়োগ, 42 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে
ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে কর্মী নিয়োগ, 42 বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে

সম্প্রতি টেরিটোরিয়াল আর্মিতে অফিসার পদে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য একটি অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অনলাইন মারফত অফিসিয়াল ওয়েবসাইটে ‘jointerritorialarmy.gov.in’  গিয়ে আবেদন ফর্ম পূরণ করতে হবে। তবে আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, বয়স, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত জেনে আবেদন করার পরামর্শ দেওয়া উচিত।

ভ্যাকেন্সি ডিটেলস – বিজ্ঞপ্তি অনুসারে সবমিলিয়ে ১৯ টি শূন্য পদের জন্য এই নিয়োগ সম্পন্ন করা হচ্ছে। এই পদ গুলোর জন্য পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবে।

আবেদন করার যোগ্যতা – সর্বনিম্ন ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪২ বছর বয়সী চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। শিক্ষাগত যোগ্য হিসেবে, যে সমস্ত চাকরি প্রার্থীর ভারত সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে যেকোনো সাবজেক্টে স্নাতক ডিগ্রী রয়েছে তারা আবেদন করতে পারবে। অর্থাৎ এই নিয়োগে গ্রাজুয়েট করা চাকরি প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবে।

পরীক্ষার প্যাটার্ন – পরীক্ষাটি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। কম্পিউটারের মাধ্যমে পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষার ১০০ টি প্রশ্নের জন্য ১০০ নম্বর বরাদ্ধ। পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হবে।

আবেদন পদ্ধতি – স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইট ‘jointerritorialarmy.gov.in’ প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইট এর হোমপেজে প্রবেশ করার পর, ‘ রিক্রুটমেন্ট’ সেকশনে ক্লিক করুন। স্টেপ 3: এরপর ‘to register’ লিংকে ক্লিক করুন। তারপর প্রয়োজনীয় রেজিস্ট্রেশন করুন। স্টেপ 4: এরপর পুনরায় login করে নিন। স্টেপ 5: আবেদনপত্র খুলে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুল ভাবে আবেদন পত্র পূরণ করুন। স্টেপ 6: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করুন। সাবমিট করার আগে অবশ্যই দুবার চেক করে নিন। স্টেপ 7: ভবিষ্যৎতের জন্য আবেদন ফরমের এক কপি জেরক্স বের করে রাখুন।

গুরুত্বপূর্ণ তারিখ – ইচ্ছুক চাকরিপ্রার্থীদের ২১শে নভেম্বর ২০২৩ এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই রিক্রুটমেন্ট সম্পর্কে আরো অধিক জানার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click here

Official Notification – Click Here

Online Apply – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here