রাজ্যের ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি রাজ্যে একের পর এক চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ফুড সাব ইন্সপেক্টর, টেট এই সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার পর লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী ইতিমধ্যে ফর্ম ফিলাপ করে ফেলেছে। এরই মধ্যে রাজ্যে আবার নতুন করে ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেল। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে এই পদের জন্য আবেদন করতে পারবে। কোন লিখিত পরীক্ষা হবে না কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই, প্রার্থীদের যাচাই করা হবে।

ভ্যাকান্সি ডিটেলস

পশ্চিমবঙ্গ ভূমি সংস্কার দপ্তরের তরফ থেকে এই নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হচ্ছে। যেখানে ডাটা এন্ট্রি অপারেটর(DEO) পদের জন্য যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

আবেদন করার যোগ্যতা

প্রাপ্তবয়স্ক চাকরিপ্রার্থীরা (১৮-৬০) এই পদের জন্য আবেদন করতে পারবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে প্রদান করা হলো।

নিয়োগ প্রক্রিয়া

এই চাকরির ক্ষেত্রে কোন ধরনের লিখিত পরীক্ষা দিতে হবে না। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই, চাকরিপ্রার্থীর যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। এই নিয়োগ সম্পূর্ণ চুক্তিভিত্তিক। তবে কাজের প্রয়োজনীয়তা ও প্রার্থীর এক্সপেরিয়েন্স এর ভিত্তিতে চুক্তির মেয়াদকাল বাড়ানো হতে পারে।

আবেদন প্রক্রিয়া

এই পদের ক্ষেত্রে কোন ধরনের আবেদন করার প্রয়োজন নেই। ইন্টারভিউয়ের দিন বায়োডাটা খুব গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সঙ্গে করে নিয়ে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ এর সময় ও তারিখ

পশ্চিমবঙ্গ জেলার ভূমি সংস্কার দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে, ডাটা এন্ট্রি অপারেটর ওদের ইন্টারভিউ অক্টোবর মাসের ৬ তারিখের সকাল ১১ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত নির্ধারণ করা হয়েছে (০৬/১০/২০২৩)।

Official WebsiteClick Here 
Official NotificationClick Here 
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment