Home কেন্দ্রের চাকরি উৎসবের মরশসুমে 9 হাজার RPF কনস্টেবল নিয়োগের সুখবর, যোগ্যতা মাধ্যমিক পাশ

উৎসবের মরশসুমে 9 হাজার RPF কনস্টেবল নিয়োগের সুখবর, যোগ্যতা মাধ্যমিক পাশ

0
উৎসবের মরশসুমে 9 হাজার RPF কনস্টেবল নিয়োগের সুখবর, যোগ্যতা মাধ্যমিক পাশ
উৎসবের মরশসুমে 9 হাজার RPF কনস্টেবল নিয়োগের সুখবর, যোগ্যতা মাধ্যমিক পাশ

সম্প্রতি ভারতীয় রেলের তরফ থেকে চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর সামনে এলো। বিজ্ঞপ্তি অনুসারে, খুব শীঘ্রই ভারতীয় রেলে ৯০০০ এর বেশি RPF পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদন সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। রেলের এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে এই নিবন্ধটিকে মন দিয়ে পড়ুন।

ভ্যাকেন্সি ডিটেলস – সব মিলিয়ে 9 হাজারের বেশি শূন্য পদে RPF কনস্টেবল নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – মাধ্যমিক পাশ যোগ্যতায় এই পদের জন্য আবেদন করা যাবে। বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এখনো পর্যন্ত বিস্তারিত নোটিফিকেশন প্রকাশ করা হয়নি, নোটিফিকেশন প্রকাশ করার পরে মূল যোগ্যতা সম্পর্কে জানা যাবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের বেশ কয়েকটি ধাপের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমে কম্পিউটার বেস টেস্ট, দ্বিতীয় ধাপে ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট, তৃতীয় ধাপে ফিজিক্যাল মেজারমেন্টস টেস্ট, চতুর্থ এবং অন্তিম ধাপে ডকুমেন্ট ভেরিফিকেশন।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করে আবেদনপত্র ওপেন করুন। এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্মূল ভাবে আবেদন পত্র পূরণ করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই সফলভাবে আবেদন পত্র পূরণ করা হয়ে যাবে। বোর্ড এখনও এই রিক্রুটমেন্টের নিয়োগ প্রক্রিয়া শুরু করেনি। বিস্তারিত নোটিফিকেশন এবং নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার সাথে সাথে এই রিক্রুটমেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here