মাধ্যমিক পাশে সশস্ত্র সীমা বলে কনস্টেবল নিয়োগ আন্ডার স্পোর্টস কোটা, শুন্যপদ 272

সম্প্রীতি SSB র তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে সংস্থা খুব শীঘ্রই 272 জন যোগ্য চাকরি প্রার্থীকে করতে চলেছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা Sashastra Seema Bal এর Group C নন গ্যাজেটেড পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে এই নিয়োগে মোট ভ্যাকান্সি ডিটেলস, বয়স, শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, বেতন, আবেদন পদ্ধতি ও অন্যান্য বিষয়ে বিস্তারিত জেনে নেওয়ার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

ভ্যাকেন্সি ডিটেলস – মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স এর তত্ত্বাবধানে স্পোর্টস কোটায় constable (GD) পদে সবমিলিয়ে 272 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। 

আবেদন করার যোগ্যতা – ন্যূনতম মাধ্যমিক পাশ করা চাকরি প্রার্থীদের স্পোর্টস কোটার মধ্যে চাকরি পাবে। বয়স ন্যূনতম ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে থাকা চাকরি প্রার্থীরা এই পদ গুলোর জন্য আবেদন করতে পারবে। যোগ্যতা সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে অফিশিয়াল নোটিফিকেশনটি চেক করুন। এই আর্টিকেলের নিচে অফিসিয়াল নোটিফিকেশন PDF লিংক দিয়ে দেওয়া হল। 

আবেদন পদ্ধতি – অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো। 

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই ssb র অফিসিয়াল ওয়েবসাইট ‘ssbrectt.gov. in” এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ইফতারের হোম পেজে প্রবেশ করার পর ‘recruitment’ সেকশনে ক্লিক করুন। স্টেপ 3: এবার আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। আমরা এই নিবন্ধন নিতে সরাসরি রেজিস্ট্রেশন লিংক প্রদান করলাম। স্টেপ 4: রেজিস্ট্রেশন করার জন্য আপনার পার্সোনাল ডিটেলস, শিক্ষাগত যোগ্যতার তথ্য, বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস লাগবে। প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন। স্টেপ 5: রেজিস্ট্রেশন হয়ে যাওয়ার পর পুনরায় লগইন করে নিন। স্টেপ 6: এবার আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটিকে পূরণ করুন। স্টেপ 7: সবশেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন পত্রটি জমা দিন।

অ্যাপ্লিকেশন ফী – Gen/OBC/EWS ক্যাটাগরির প্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ১০০ টাকা করে দিতে হয়। St/sc/female ক্যাটাগরির ছাত্র-ছাত্রীদের কোন প্রকার অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হয় না। 

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদন শুরু হয়েছে 21/10/2023. আবেদনের শেষ তারিখ – 19/11/2023. অন্তিম তারিখ শেষ হওয়ার পূর্বে দ্রুত আবেদন করুন। এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন PDF চেক করুন। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment