Home কেন্দ্রের চাকরি প্রধানমন্ত্রী প্রকল্পে শতশত MTS, ক্লার্ক, জমাদার নিয়োগ, কোন লিখিত পরীক্ষা হবে না

প্রধানমন্ত্রী প্রকল্পে শতশত MTS, ক্লার্ক, জমাদার নিয়োগ, কোন লিখিত পরীক্ষা হবে না

0
প্রধানমন্ত্রী প্রকল্পে শতশত MTS, ক্লার্ক, জমাদার নিয়োগ, কোন লিখিত পরীক্ষা হবে না
প্রধানমন্ত্রী প্রকল্পে শতশত MTS, ক্লার্ক, জমাদার নিয়োগ, কোন লিখিত পরীক্ষা হবে না

সম্প্রতি PMSSY র তত্ত্বাবধানে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা Group – C ও D পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। তবে নির্ভুলভাবে আবেদন করার পূর্বে ভ্যাকেন্সি ডিটেলস, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, বেতন, আবেদন পদ্ধতির সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, প্রধানমন্ত্রী সামাজিক সুরক্ষা যোজনার অধীনে 12 টি ডিপার্টমেন্টে সবমিলিয়ে ২৩৩ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

যেখানে stores attendant(multi tasking)/office – 40, social worker – 2, lower division clerk – 32, driver (ordinary grade) – 16, stenographer – 34, dissection hall attendants – 8,  junior warden ( housekeeper) – 10, upper division clerk – 2, junior scale steno(Hindi) – 1, data entry operator grade A – 2, store keeper cum clerk – 85, security cum fire Jamadar – 1 টি শুন্যপদে প্রার্থীদের নিয়োগ করা।

আবেদন করার যোগ্যতা – সব মিলিয়ে ১২ টি ডিপার্টমেন্টে এই নিয়োগ হবে। প্রত্যেকটি ডিপার্টমেন্টে নিয়োগের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা ও বয়স প্রয়োজন হয়। এই যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন টিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

নিয়োগ পদ্ধতি – আপনাদেরকে জানিয়ে রাখি, এই চাকরিগুলির ক্ষেত্রে প্রার্থীদের কোন ধরনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় না। কেবলমাত্র কম্পিউটার বেস টেস্ট এবং ডকুমেন্ট যাচাই করণের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে।

আবেদন পদ্ধতি – অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ওয়েবসাইটের ডাইরেক্ট লিংক এই নিবন্ধের নিচে প্রদান করা হলো।

গুরুত্বপূর্ণ তারিখ – এই পদের আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 30/09/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Online Apply

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here