ইন্টারভিউ এর মাধ্যমে জেলা পরিষদে চাকরির সুযোগ, নূন্যতম যোগ্যতায় আবেদন করুন

পশ্চিমবঙ্গ রাজ্যের চাকরি প্রার্থীদের ফের খুশির খবর। সম্প্রতি রাজ্যের জেলা পরিষদে কো-অর্ডিনেটর পদে যোগ্য কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।  আবেদনের জন্য হাতে আর খুব বেশি সময় অবশিষ্ট নেই। তবে আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে বুঝে তারপর আবেদন করুন।

এই নিবন্ধের মাধ্যমে জেলা পরিষদে কো-অর্ডিনেটর পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে? কিভাবে আবেদন করতে হবে? বয়স কত লাগবে? এপ্লিকেশন ফি কত? অন্যান্য বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো। আপনারা যত্ন সহকারে আর্টিকেলটিকে অনুসরণ করুন। 

ভ্যাকেন্সি ডিটেলস – পশ্চিমবঙ্গ জেলা পরিষদে বেশ কিছু যোগ্য চাকরিপ্রার্থীদের কো-অর্ডিনেটর পদে নিয়োগ করা হচ্ছে। এই নিয়োগের ক্ষেত্রে আবেদন পদ্ধতি একটু হলেও অন্যরকম। তাই আবেদন করার পূর্বে অবশ্যই যত্ন সহকারে এই নিবন্ধটিকে অনুসরণ করুন। 

বয়সসীমা – ০১/০১/২০২৪ অনুযায়ী, আবেদনকারীর বয়স সর্বোচ্চ 35 বছরের বেশি হলে হবে না। বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা 3, 5 ও ১০ বছর বয়সের ছাড় পেয়ে থাকে। 

শিক্ষাগত যোগ্যতা – প্রার্থীদের ভারত সরকার  স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের উপর ডিপ্লোমা ডিগ্রী থাকতে হবে। এই ডিগ্রীর পাশাপাশি কম্পিউটারের উপর নলেজ থাকা আবশ্যক। 

নিয়োগ পদ্ধতি – কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। কেবল আর কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই চাকরি প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

ইন্টারভিউয়ের সময় – আগামী ৩০/০১/২০২৪ তারিখে বেলা ১২:০০ থেকে ইন্টারভিউ শুরু হবে। চাকরি প্রার্থীদের ১১:৫০ মিনিটের মধ্যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে উপস্থিত হতে হবে ইন্টারভিউ স্থানে।

আবেদন পদ্ধতি – এই নিয়োগের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের কোন অফলাইন বা অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে না। ইন্টারভিউয়ের দিন সরাসরি ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউ স্থানে পৌঁছে যেতে হবে। 

এর জন্য আপনি একটি বায়োডাটা রেডি করুন। তারপর প্রয়োজনের সমস্ত ডকুমেন্টস গুলিকে বায়োডাটার সঙ্গে যুক্ত করুন। ডকুমেন্টস হিসেবে, ফটো আইডেন্টিটি প্রুফ, কাস্ট সার্টিফিকেট থাকলে তার জেরক্স, সমস্ত শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট ও অন্যান্য ডকুমেন্টস।

অফিসিয়াল নোটিশ : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

Leave a Comment