Home কেন্দ্রের চাকরি ভারতীয় নৌ-সেনায় বিরাট চাকরি সুযোগ, মোট শূন্য পদের সংখ্যা 362

ভারতীয় নৌ-সেনায় বিরাট চাকরি সুযোগ, মোট শূন্য পদের সংখ্যা 362

0
ভারতীয় নৌ-সেনায় বিরাট চাকরি সুযোগ, মোট শূন্য পদের সংখ্যা 362
ভারতীয় নৌ-সেনায় বিরাট চাকরি সুযোগ, মোট শূন্য পদের সংখ্যা 362

আপনি যদি সেনা বিভাগের যোগদান করে দেশের সেবা করতে চান, তাহলে আপনার সামনে বিরাট সুযোগ। সম্প্রতি আন্দামান-নিকোবর শাখার নৌ-সেনার তরফ থেকে একটি বিরাট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে. ইচ্ছুক ছাত্রছাত্রী যারা নৌ-বিভাগের চাকরি করতে চাইছেন, তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অন্তিম তারিখের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের নৌসেনা বিভাগে Tradesman Mate পদে মোট ৩৬২ শূন্য পদে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। (OBC- ৯৭ টি, ST- ২৬ টি, ExSM- ৩৫ টি, UR- ১৪৪ টি, SC- ৫৩ টি, EWS- ৩৫ টি, PwBD- ১৫ টি।)

আবেদন করার জন্য যোগ্যতা

এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ থাকা প্রয়োজন। তবেই মাধ্যমিক পাশ ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে হওয়া উচিত। এছাড়া পাশাপাশি ভারত সরকার স্বীকৃতি যে কোন ইনস্টিটিউট থেকে প্রাসঙ্গিক ট্রেড প্রশিক্ষণ সার্টিফিকেট থাকা আবশ্যক।

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীরা যেমন ST/ST রা 5 বছর, ST/ST ব্যতীত অন্য ক্যাটাগরির ছাত্রছাত্রীরা 3 বছর, এবং শারীরিক প্রতিবন্ধী ছাত্রছাত্রীডের 10 বছর পর্যন্ত বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের চাকরি করার জন্য তিনটি ধাপ অতিক্রম করতে হবে। প্রথমত রিটেনটেস্ট, দ্বিতীয়ত ফিজিক্যাল এবিলিটি টেস্ট, এবং শেষে ডকুমেন্ট ভেরিফিকেশন।।

স্যালারি স্ট্রাকচার

উপরে উল্লেখিত তিনটি ধাপ অতিক্রম করে যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, সপ্তম পে কমিশন অনুসারে তাদের ইনিশিয়াল সেলারি ১৮০০০ টাকা থেকে ৫৬ হাজার ৯০০ টাকা পর্যন্ত হবে। 

আবেদন পদ্ধতি

ইচ্ছুক ছাত্রছাত্রী যারা Tradesman Mate পদে চাকরি করতে ইচ্ছুক, তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে অফিশিয়াল ওয়েবসাইটের ডাইরেক্ট লিঙ্ক দিয়ে দেওয়া হল।

গুরুত্বপূর্ণ তারিখ

 আপনাদেরকে জানিয়ে রাখি, এখনো পর্যন্ত নৌ সেনার জন্য আবেদন শুরু হয়নি। আগামী ২৬ শে আগস্ট থেকে এই আবেদন শুরু হবে এবং ২৫ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। অফিসিয়াল ওয়েবসাইট লিংক –  https://www.joinindiannavy.gov.in/.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here