অবশেষে মাধ্যমিক পাশ যোগ্যতায় পোস্ট অফিসে কর্মী নিয়োগ, বেতন 18 হাজার থেকে শুরু

সম্প্রতি ইন্ডিয়া পোস্ট অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ভারতীয় ডাক বিভাগে চাকরি করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটি যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। আবেদন সম্পূর্ণরূপে অফলাইন ভিত্তিক হবে। ভেকেন্সি ডিটেলস, যোগ্যতা, বয়সের পরিমাণ, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করুন।

ভ্যাকান্সি ডিটেলস – মিনিস্ট্রি অফ কমিউনিকেশন ডিপার্টমেন্টের তত্ত্বাবধানে পোস্ট অফিসের এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। অফিসের নোটিফিকেশনে প্রকাশিত তথ্য অনুসারে, স্টাফ কার ড্রাইভার পদে চুক্তিভিত্তিক 6 টি শূন্য পদে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। 

আবেদন করার যোগ্যতা – ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৫৬ বছর বয়সের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে প্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করতে হবে। যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়ার জন্য, অফিশিয়াল নোটিফিকেশন পিডিএফ অনুসরণ করুন। 

মাসিক বেতনের পরিমাণ – যে সমস্ত প্রার্থী স্টাফ কার ড্রাইভার পদের জন্য মনোনীত হবে তারা শুরুতেই ১৮ হাজার টাকা করে বেতন পাবে। পরে এই বেতন ৫৪ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে।

আবেদন পদ্ধতি – india post এর এই পদের ক্ষেত্রে আবেদনকারীকে অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। স্টেপ 1: এক্ষেত্রে আপনি অফিসিয়াল নোটিফিকেশন থেকে অ্যাপ্লিকেশন ফর্মটিকে ডাউনলোড করে প্রিন্ট আউট বের করুন। স্টেপ 2: তারপর প্রয়োজনে তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: গুরুত্বপূর্ণ ডকুমেন্ট গুলিকে জেরক্স করে আবেদন পত্রের সঙ্গে যুক্ত করুন। যে সমস্ত ডকুমেন্টস প্রয়োজন হবে তার লিস্ট নিচে দিয়ে দেওয়া হলো। স্টেপ 4: আবেদনপত্রে একটি পাসপোর্ট সাইজ ফটো, বৈধ মোবাইল নাম্বার এবং সিগনেচার করুন। স্টেপ 5: এবার আবেদন পত্র একটি খামে ভরে, নির্দিষ্ট সময়ের আগে নিচে প্রোভাইড করা অফিসিয়াল অ্যাড্রেসে পোস্ট অফিস মারফত পাঠিয়ে দিন।

যে সমস্ত ডকুমেন্ট লাগবে – ফটো আইডেন্টিটি প্রুফ, কাস্ট সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, etc.

আবেদনপত্র পাঠানোর ঠিকানা – O/o Senior Manager, Mail Motor Service, C-121, Naraina Industrial Area phase-I, Naraina, New Delhi-110028

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে ০৪/১০/২০২৩. আবেদনপত্র জমা দেওয়ার নতুন তারিখ ৩১/১০/২০২৩. নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য অফিসিয়াল PDF অনুসরণ করুন। যা এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হল। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment