Home চাকরি BIG Update: পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, অবশেষে শুরু হল আবেদন

BIG Update: পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, অবশেষে শুরু হল আবেদন

0
BIG Update: পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, অবশেষে শুরু হল আবেদন
BIG Update: পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, অবশেষে শুরু হল আবেদন

বহুকাঙ্খিত পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন পরিচালিত ক্লার্ক শিপ এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। মাত্র কয়েক মাস আগে WBPSC ৬০০০ যোগ্য ক্লার্কশিপ নিয়োগের জন্য একটি শর্ট নোটিফিকেশন প্রকাশ করেছিল। তারপর থেকে চাকরিপ্রার্থীরা আশায় ছিল কবে কবে থেকে এই নিয়োগের ফরম ফিলাপ শুরু হবে। অবশেষে আজ PSC অফিসিয়াল বিজ্ঞপ্তির মাধ্যমে, ফর্ম ফিলাপের সময় প্রকাশ করল।

ভ্যাকান্সি ডিটেলস – গতবারে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, রাজ্য জুড়ে 6 হাজার যোগ্য চাকরিপ্রার্থীদের ক্লার্কশীপ পদে নিয়োগ করা হবে। ইচ্ছুক ও যোগ্য চাকরি প্রার্থী যারা এই পদে আবেদন করতে চাইছেন, তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আপনাদেরকে জানিয়ে রাখি বর্তমানে প্রকাশিত নোটিফিকেশনে, শূন্য পদের সংখ্যা উল্লেখ করা হয়নি। তবে গতবারে প্রকাশিত অফিসিয়াল নোটিফিকেশনে মোট শূন্য পদের সঙ্গে ৬০০০ জানানো হয়েছিল। বর্তমান নোটিফিকেশনে যোগ্যতা থেকে শুরু করে আবেদন করার তারিখ পর্যন্ত বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা – ন্যূনতম মাধ্যমিক পাস থাকলেই এই পদের জন্য আবেদন করা যাবে।

বয়স – 01/01/2023 অনুসারে আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে SC ও ST ক্যাটাগরি চাকরি প্রার্থীরা 5 বছরের, OBC ক্যাটাগরি চাকরির প্রার্থীরা 3 বছরের এবং pwbd ক্যাটাগরি চাকরি প্রার্থীরা নিজেদের ৪৫ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমেই আপনি wbpsc.gov.in এ প্রবেশ করুন। তারপর রেজিস্ট্রেশন করুন। তারপর পুনরায় লগইন করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন। এরপর এপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। সাবমিট করার আগে অবশ্যই আপনার ফিলাপ করা আবেদনপত্রটিকে রিচেক করে নেবেন।

অ্যাপ্লিকেশন ফি – বিভিন্ন ক্যাটাগরী চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে অ্যাপ্লিকেশন ফি সম্পূর্ণ ভিন্ন ভিন্ন। সিডিউল কাস্ট, সিডিউল ট্রাইব, pwbd ক্যাটাগরী ব্যতীত সমস্ত ক্যাটাগরি চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ১১০ টাকা করে জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 04/12/2023. আবেদনপত্র জমা নেওয়া শুরু হবে 08/12/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 29/12/2023 বিকেল তিনটা পর্যন্ত. মধ্যপ্রদেশ এপ্লিকেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ 29/12/2023 বিকেল তিনটা পর্যন্ত. অ্যাপ্লিকেশন ফি অফলাইনে জমা দেওয়ার শেষ তারিখ 30/12/2023.

এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য, অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসরণ করুন. যার লিঙ্ক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হল। 

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here