Home কেন্দ্রের চাকরি ভারতীয় নৌবাহিনীর নিয়োগ আবেদন শুরু, মোট 224 জনকে নেওয়া হবে

ভারতীয় নৌবাহিনীর নিয়োগ আবেদন শুরু, মোট 224 জনকে নেওয়া হবে

0
ভারতীয় নৌবাহিনীর নিয়োগ আবেদন শুরু, মোট 224 জনকে নেওয়া হবে
ভারতীয় নৌবাহিনীর নিয়োগ আবেদন শুরু, মোট 224 জনকে নেওয়া হবে

সম্প্রতি দেশের নৌবাহিনী তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তির প্রকাশ করা হয়েছে। ছেলে ও মেয়ে উভয়ই এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা নৌ সেনা বাহিনীর শর্ট সার্ভিস কমিশনে চাকরি করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই রিক্রুটমেন্ট সম্পর্কে অধিক জানতে যত্ন সহকারে এই নিবন্ধটিকে পড়ুন। 

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, 9 টি বিভাগে সব মিলিয়ে 224 জনকে নিয়োগ করা হবে। যেখানে এয়ার ট্রাফিক কন্ট্রোলার – 8, জেনারেল সার্ভিস (হাইড্রো ক্যাডার) – 40, নেভেল এয়ার অপারেশন অফিসার – 18, লজিস্টিকস – 20, পাইলট – 20, ইঞ্জিনিয়ারিং ব্রাঞ্চ( জেনারেল সার্ভিস) – 30, এডুকেশন – 18, নেভাল কনস্ট্রাকটর – 20 এবং ইলেকট্রিক্যাল ব্রাঞ্চ (জেনারেল সার্ভিস) পদে 50 জনকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – 02/07/1994 থেকে 01/01/2005 তারিক অনুসারে, আবেদনকারীর বয়স সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 29 বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে, মোট 9 টি বিভাগের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন যোগ্যতার প্রয়োজন। বিস্তারিত যোগ্যতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা রয়েছে। আমরা এই নিবন্ধের নিচে অফিসিয়াল নোটিফিকেশনের ডাইরেক্ট লিংক প্রদান করলাম। সরাসরি লিংকে ক্লিক করে যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত ধারণা নিন।  

নিয়োগ পদ্ধতি এবং বেতন – তিনটি স্টেজের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথম SSB Stage 1, SSB Stage 2, যে সমস্ত প্রার্থী স্টেজ 2 অতিক্রম করে তাদেরকে অন্তিম এবং তৃতীয় ধাপে মেডিকেল টেস্ট দিতে হয়। মেডিকেল টেস্টে উত্তীর্ণ প্রার্থীরা উপরে উল্লেখিত পদ গুলোর জন্য যোগ্য বলে বিবেচিত হয়। কোয়ালিফাই প্রার্থীদেরকে 14 বছরের জন্য নিযুক্ত করা হয়। এই সদ্য চাকরিপ্রাপ্ত কর্মচারীদের ন্যূনতম বেতন শুরু হয় ৫৬ হাজার ১০০ টাকা থেকে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি নিচে ধাপে ধাপে আলোচনা করা হলো। 

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই ইন্ডিয়ান নেভির অফিসের ওয়েবসাইটে(joinindiannavy.gov.in এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইট এর হোমপেজে প্রবেশ করার পর প্রথমেই আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের প্রয়োজন। স্টেপ 3: এরপর আপনাকে পুনরায় লগইন করতে হবে। স্টেপ 4: আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্র পূরণ করুন। ফাইনাল সাবমিট করার আগে দুবার চেক করে সাবমিট করুন। এই নিবন্ধের নিচে সরাসরি Apply Link দিয়ে দেওয়া হল।

গুরুত্বপূর্ণ তারিখ: আবেদন শুরু হয়েছে 07/10/2023 থেকে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 29/10/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Now

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here