Home কেন্দ্রের চাকরি ভারতীয় জাদুঘরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বেতন 35 হাজার টাকা

ভারতীয় জাদুঘরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বেতন 35 হাজার টাকা

0
ভারতীয় জাদুঘরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বেতন 35 হাজার টাকা
ভারতীয় জাদুঘরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বেতন 35 হাজার টাকা

সম্প্রতি ভারতীয় জাদুঘরে বিপুল সংখ্যক যোগ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো। ইচ্ছুক প্রার্থী যারা ‘ইয়ং প্রফেশনাল (এডুকেশন) এবং ইয়ং প্রফেশনাল (ইনফরমেশন টেকনোলজি)’ পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। যেকোনো ভারতবাসী এই পোস্টের জন্য আবেদন করার যোগ্য। আবেদন করার পূর্বে যোগ্যতা, বেতন, আবেদন প্রক্রিয়া অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

ইয়ং প্রফেশনাল (এডুকেশন) – ১৮ থেকে ৪০ বছর বয়সী মহিলা ও পুরুষ উভয়ই যাদের ইতিহাস অথবা প্রত্নতত্ত্বে গ্রাজুয়েট ডিগ্রি রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য। তবে এই ডিগ্রী অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নেওয়া আবশ্যক।

ইয়ং প্রফেশনাল (ইনফরমেশন টেকনোলজি) – ১৮ থেকে ৪০ বছর বয়সী প্রার্থী যাদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে মাস্টার্স ডিগ্রী অথবা এমএসসি ডিগ্রী রয়েছে। এছাড়াও যাদের কম্পিউটার অ্যাপ্লিকেশনের বিসিই ডিগ্রী রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য।

বেতনের পরিমাণ

যে সমস্ত প্রার্থী যাচাই ও বাছাইয়ের পর যোগ্য বলে বিবেচিত হবে তারা প্রাথমিকভাবে মাসিক ৩৫ হাজার টাকা পর্যন্ত বেতন পাবে।

আবেদন প্রক্রিয়া

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। চলুন আবেদন প্রক্রিয়া স্টেপ টু স্টেপ আলোচনা করা যাক।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করে আবেদন পত্রটিকে ডাউনলোড করতে হবে। এক্ষেত্রে অফিসিয়াল ওয়েব লিংক নিচে দেওয়া রয়েছে আপনারা সরাসরি আবেদন পত্র ডাউনলোড করতে পারেন। স্টেপ 2: আবেদনপত্র খুলে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টস এর আবেদন পত্র থেকে পূরণ করুন। যেখানে আপনি আপনার নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য দিতে হবে। স্টেপ ৩: এরপর আবেদন পত্রটির সঙ্গে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যেমন, কাস্ট সার্টিফিকেট, ফটো আইডেন্টিটি প্রুফ, শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ড জেরক্স করে যুক্ত করুন। স্টেপ 4: এরপর আবেদন পত্রটিকে একটি খামে ভরে নিচে দেওয়া ঠিকানায় নির্দিষ্ট সময়ের আগে পাঠান।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা

ভারতীয় জাদুঘর, 27, জওহরলাল নেহরু রোড, কলকাতা- 7000165

গুরুত্বপূর্ণ তারিখ

ইচ্ছুক ছাত্রছাত্রী যারা Indian Museum Recruitment এ অংশগ্রহণ করতে চাইছেন, তাদেরকে ২৭ এ সেপ্টেম্বর 2023 (27-09-2023) আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here