Home কেন্দ্রের চাকরি ভারত পেট্রোলিয়ামে 113 জন কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

ভারত পেট্রোলিয়ামে 113 জন কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
ভারত পেট্রোলিয়ামে 113 জন কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
ভারত পেট্রোলিয়ামে 113 জন কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি ইন্ডিয়ান অয়েল হিন্দুস্তান পেট্রোলিয়াম এবং ভারত পেট্রোলিয়াম লিমিটেডে একাধিক শূন্য পদ পূরণের লক্ষ্যে একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা ডেপুটি ম্যানেজার, ম্যানেজার ও অন্যান্য পদে চাকরি করতে চাইছেন তাদেরকে ২৬ শে সেপ্টেম্বর ২০২৩ এর আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ভ্যাকান্সি ডিটেলস

IHBL এর পক্ষ থেকে ইঞ্জিনিয়ার, সিনিয়র ইঞ্জিনিয়ার, ডেপুটি ম্যানেজার, ম্যানেজার ও অফিসার পদে সব মিলিয়ে ১১৩ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। যেখানে ম্যানেজার – ৩ জন, ডেপুটি ম্যানেজার – ১৩, ইঞ্জিনিয়ার – ১৫, সিনিয়র ইঞ্জিনিয়ার – ২৪, অফিসার  পদের জন্য ৭ জনকে নিয়োগ করা হবে। 

বয়সের সময়সীমা

ম্যানেজার পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সের সময়সীমা ৪২ বছর। ডেপুটি ম্যানেজার পদের ক্ষেত্রে ৪০ বছর। সিনিয়র ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ৩৫ বছর, ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ৩০ বছর এবং অফিসার পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সের সময়সীমা ৩০ বছর ধার্য করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ আলাদা আলাদা। তাই এই সমস্ত পথগুলির শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের প্রাসঙ্গিক বিষয় অভিজ্ঞতা এবং দুই পর্যায়ে পার্সোনাল ইন্টারভিউ এর মাধ্যমে যাচাই করা হয়ে থাকে।

বেতনের পরিমাণ

বিভিন্ন পদের ক্ষেত্রে বেতনের পরিমাণ সম্পন্ন আলাদা আলাদা। এক্ষেত্রে বেতন বাৎসরিক প্যাকেজের ভিত্তিতে দেওয়া হয়ে থাকে। যেমন ম্যানেজারদের বাৎসরিক স্যালারি প্যাকেজ ১৫ লক্ষ টাকা, ডেপুটি ম্যানেজারদের ১১ লক্ষ টাকা, অফিসার এবং ইঞ্জিনিয়ারদের ৭ লক্ষ, সিনিয়র ইঞ্জিনিয়ারদের ৯ লক্ষ টাকার বাৎসরিক প্যাকেজ নির্ধারণ করা হয়েছে।

আবেদন পদ্ধতি

আবেদন পদ্ধতি সম্পূর্ণরূপে অনলাইন ভিত্তিক। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

Step 1: আবেদনকারীকে প্রথমেই IHB-র অফিসিয়াল ওয়েবসাইট ‘https://www.ihbl.in’ এ প্রবেশ করতে হবে। Step 2: হোম পেজে প্রবেশ করার পর নিজের বৈধ মোবাইল নাম্বার অথবা ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। Step 3: এরপর পুনরায় লগইন করে নিয়ে এপ্লিকেশন ফর্ম টি ওপেন করুন। Step 4: প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে ফিলাপ করুন। Step 5: তারপর আপনি আপনার স্বাক্ষর এবং পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ আপলোড করুন। Step 6: এরপর আপনাকে আপনার আবেদন ফর্মে, আপনার সমস্ত ডকুমেন্টসগুলি(মার্কশিট এবং সার্টিফিকেট) আপলোড করুন। Step 7: অভিজ্ঞতা সার্টিফিকেট থাকলে তা আপলোড করুন। Step 8: আবেদন ফরমটি সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে রি চেক করে সাবমিট করে দিন।

গুরুত্বপূর্ণ তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল ৬ই সেপ্টেম্বর ২০২৩, আবেদন শুরুর তারিখ – ৬ই সেপ্টেম্বর ২০২৩, আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ২৬ শে সেপ্টেম্বর ২০২৩.

Official WebsiteClick Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here