লিখিত পরীক্ষা ছাড়াই কেন্দ্রীয় সংস্থার বিভিন্ন ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা BECIL এর তত্ত্বাবধানে একটি রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ পেয়েছে। ফলে একাধিক ডিপার্টমেন্টে খুব শীঘ্রই অসংখ্য যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা এই কেন্দ্রীয় সংস্থা চাকরি করতে চাইছেন, তারা এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করুন। আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, আবেদন পদ্ধতি অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় জেনে নেওয়ার পরামর্শ দেওযয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

BECIL এর তত্ত্বাবধানে অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন(AICTE) এ একাধিক ডিপার্টমেন্টে মোট ৩৯ জন যোগ্য প্রার্থীকে চুক্তিভিত্তিক এক বছরের জন্য নিয়োগ করা হচ্ছে।

Manager and technology transfer – 13, Dy. Manager – innovation development পদে 13, innovation fellow পদে মোট 13 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

Manager and technology transfer পদের ক্ষেত্রে প্রার্থীর ইঞ্জিনিয়ারিং অথবা এমএসসি ডিগ্রি থাকতে হবে। সাথে সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে 6 বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজন।

Manager – innovation development পদের ক্ষেত্রে প্রার্থীর ইঞ্জিনিয়ারিং অথবা এমএসসি ডিগ্রি থাকতে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

innovation fellow পদের জন্য যে সমস্ত প্রার্থী আবেদন করতে চাইছে তাদের অবশ্যই B.Tech /be /MBA/ MSc এই সমস্ত ডিগ্রী গুলির মধ্যে যেকোনো একটি ডিগ্রী অর্জন করতে হবে. সাথে সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন.

নিয়োগ পদ্ধতি এবং বেতন

এই চাকরির ক্ষেত্রে কোন ধরনের লিখিত পরীক্ষা নেওয়া হবে না। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই করা হবে। চাকরি পাওয়ার পর শুরুতেই প্রার্থীরা মাসিক ৭০ হাজার টাকা থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

এই পদের জন্য অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। তার জন্য প্রথমেই প্রার্থীকে BECIL এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ক্যারিয়ার সেকশন এ ক্লিক করতে হবে। তারপর নির্দিষ্ট আবেদন লঙ্কে ক্লিক করে আবেদনপত্র ওপেন করে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটি কে পূরণ করতে হবে। এবং সবশেষে সাবমিট বটনে ক্লিক আবেদন পত্রটি জমা দিন।

অ্যাপ্লিকেশন ফি

Women, UR এবং OBC ক্যাটাগরির প্রার্থীদের ৮৮৫ টাকা, এবং বাদবাকি ক্যাটাগরির প্রার্থীদের 531 করে অ্যাপ্লিকেশন ফি বাবদ জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল ১৯/০৯/২০২৩. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ০৯/১০/২০২৩.

পরীক্ষার প্র্যাকটিস সেট, মক টেস্ট পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ গ্রুপ এবং Telegram Channel এ যুক্ত হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment