ফের পোস্ট অফিসে কর্মী নিয়োগ, শুন্যপদ 1899

ভারত সরকারের মিনিস্ট্রি অফ কমিউনিকেশন ডিপার্টমেন্টের তরফ থেকে 08/11/2023 তারিখে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরির প্রার্থী যারা পোস্টম্যান, MTS ও অন্যান্য পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময় পূর্বে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি সম্পূর্ণ অনলাইন মারফত। তবে নির্ভুল ভাবে আবেদন করার পূর্বে আবেদন করার এই নিয়োগের ক্ষেত্রে প্রয়োজনীয় যোগ্যতা, ভ্যাকান্স ডিটেলস, বেতন, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত জেনে নেওয়ার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

অন্যথায় আবেদন করার সময় ভুল হলে, আপনার আবেদন পত্রটি বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই নির্ভুলভাবে আবেদন করার পূর্বে এই নিবন্ধটিকে অনুসরণ করার সাথে সাথে অফিসিয়াল নোটিফিকেশনটিকে ধৈর্য সহকারে চেক করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – সব মিলিয়ে পাঁচ রকমের পোস্টে এই নিয়োগ সম্পন্ন করা হচ্ছে। যেখানে postal assistant – 598, sorting assistant – 143, postman – 585, mail guard – 3 এবং multi tasking stuff (MTS) পদে ৫০০ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা আলাদা আলাদা। যেমন MTS এর ক্ষেত্রে – মাধ্যমিক পাশ, মেল গার্ড এবং পোস্টম্যানদের ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পাস, সর্টিং অ্যাসিস্ট্যান্ট ও পোস্টাল অ্যাসিস্ট্যান্ট বা ডাক সহায়ক পদের ক্ষেত্রে গ্রাজুয়েশন প্রয়োজন।

বয়সের পরিমান – শর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, মেইল গার্ড, পোস্টম্যান দের বয়স ১৮ থেকে ২৭ বছর এবং MTS দের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২৭ বছর বয়সের মধ্যে হতে হবে। 

আপনাদেরকে জানিয়ে রাখি এই নিয়োগে কেবলমাত্র স্পোর্টস ম্যানরাই আবেদন করতে পারবে। তাই আবেদন করার যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন পিডিএফ চেক করুন। এই নিবন্ধন এর নিচে অফিসিয়াল নোটিফিকেশন পিডিএফ লিংক প্রোভাইড করা হলো।

মাসিক বেতন – শর্টিং অ্যাসিস্ট্যান্ট – ২৫৫০০ থেকে ৮১১০০, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট – ২৫৫০০ থেকে ৮১১০০ টাকা, মেইল গার্ড – ২১৭০০ থেকে ৬৯,১০০ টাকা, পোস্টম্যান – ২১৭০০ থেকে ৬৯,১০০ টাকা, MTS – ১৮,০০০ টাকা থেকে ৫৬৯০০ টাকার মধ্যে বেতন পায়।

আবেদন পদ্ধতিতে – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমরা এই নিবন্ধের নিচে আবেদন করার সক্রিয় লিংক প্রদান করলাম। আপনারা সেই লিঙ্কে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Online Apply – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

4 thoughts on “ফের পোস্ট অফিসে কর্মী নিয়োগ, শুন্যপদ 1899”

Leave a Comment